ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

একার সদস্যপদও স্থগিত করেছে শিল্পী সমিতি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, আগস্ট ৭, ২০২১
একার সদস্যপদও স্থগিত করেছে শিল্পী সমিতি চিত্রনায়িকা একা

সম্প্রতি গৃহকর্মী নির্যাতন ও মাদক আইনের মামলায় গ্রেফতার হয়েছেন এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা সিমন হাসান ওরফে একা। পরীমনির  সঙ্গে এই অভিনেত্রীর সদস্যপদও স্থগিত করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

শনিবার (৭ আগস্ট) বিকালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির বৈঠক শেষে বিএফডিসিতে এক সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি মিশা সওদাগর এ সিদ্ধান্তের কথা জানান।  

এ সময় তিনি বলেন, তার (সিমন হাসান একা) সদস্যপদ সাময়িকভাবে স্থগিত রাখার সিদ্ধান্ত হয়েছে। পরবর্তীতে গঠনতন্ত্র অনুযায়ী তাদের (পরী ও একা) বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

তিনি আরও বলেন, সিনেমার অভিনয় শিল্পীদের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে কাজ করে বাংলাদেশে চলচ্চিত্র শিল্পী সমিতি। সংগঠনটির গঠনতন্ত্রের ৬-এর ‘খ’ ও ৯-এর ‘গ’ অনুচ্ছেদে বলা হয়েছে, কোনো সদস্য যদি সমিতির ভাবমূর্তি ক্ষুণ্ণ করে কোনো কাজে লিপ্ত হয়, তাহলে সঙ্গে সঙ্গে তার সদস্যপদ সাময়িকভাবে স্থগিত হবে।  

এক্ষেত্রে আদালতে তিনি নির্দোষ প্রমাণিত হলে সদস্যপদ ফিরে পাবেন। আর যদি দোষী সাব্যস্ত হন, সেক্ষেত্রে আজীবনের জন্য একা চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ হারাবেন বলেও জানান মিশা সওদাগর।

চলচ্চিত্র শিল্পী সমিতির সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, সহ-সভাপতি ডিপজল ও রুবেল। এছাড়া কার্যকরী কমিটির অরুণা বিশ্বাস, অঞ্জনা সুলতানা, আলেকজান্ডার বো, জ্যাকি আলমগীর, আলীরাজসহ অনেকে।

প্রসঙ্গত, সিমন হাসান একা নব্বইয়ের দশকের শেষভাগে চলচ্চিত্রে নাম লেখান। ৩০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি। তবে গত এক দশক ধরে সিনেমায় দেখা যায়নি এই অভিনেত্রীকে।  

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।