ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

নতুন আবহে এলো ‘যদি রাত পোহালে শোনা যেত…’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
নতুন আবহে এলো ‘যদি রাত পোহালে শোনা যেত…’

বঙ্গবন্ধুকে নিয়ে কালজয়ী গান ‘যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই’-এর নতুন সংস্করণ প্রকাশ পেয়েছে জাতীয় শোক দিবস উপলক্ষে।

খ্যাতিমান গীতিকার হাসান মতিউর রহমানের কথায়, প্রখ্যাত সুরকার মলয় কুমার গাঙ্গুলীর সুরে নতুন সংগীতায়োজনে গানটি পুনঃনির্মাণ করেছেন কৌশিক হোসেন তাপস।

নতুন আবহে দৃষ্টিনন্দন ভিডিও নির্দেশনা দিয়েছেন গানবাংলা টেলিভিশনের চেয়ারপারসন ফারজানা মুন্নী।  

টি এম প্রোডাকসন্স ও টি এম রেকর্ডস-এর যৌথ আয়োজনে নির্মিত গানটিতে কণ্ঠ দিয়েছেন এক ঝাঁক তরুণ সংগীতশিল্পী। তারা হলেন- ঐশী, লুইপা, দোলা, আনিকা, ডোরা, আর্নিক, রেশমী, তাসফি, সিঁথি, পূজা, হৈমন্তি, পুতুল, ঝিলিক, কর্ণিয়া ও তাপস।

এ প্রসঙ্গে কৌশিক হোসেন তাপস বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে রচিত এটি বাংলাদেশের প্রতিটি মানুষের প্রিয় একটি গান। আমি চেষ্টা করেছি একটু ব্যতিক্রমী ও সময়োপযোগী সঙ্গীতায়জনে গানটিতে যতটুকু সম্ভব, ভিন্ন মাত্রা যুক্ত করতে।

শোক দিবসের প্রথম প্রহরে নতুন আবহের কালজয়ী এই গানটি প্রকাশ উপলক্ষে ‘বঙ্গবন্ধুর মৃত্যু নাই’ শীর্ষক এক ভার্চ্যুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এরপর থেকে গানবাংলা টেলিভিশনে গানটি প্রচার হচ্ছে। পাশাপাশি এটি প্রতিষ্ঠানটির ফেসবুক ও ইউটিউব চ্যানেলেও উন্মুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।