ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

ইনস্টাগ্রামে এসে আফগান কিশোরীর চিঠি তুলে ধরলেন জোলি 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২১
ইনস্টাগ্রামে এসে আফগান কিশোরীর চিঠি তুলে ধরলেন জোলি  অ্যাঞ্জেলিনা জোলি

ইনস্টাগ্রামে অভিষেক হলো হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির। মৌলিক মানবাধিকারের জন্য যারা লড়ছেন, তাদের কথা শোনাতেই তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে এসেছেন বলে জানিয়েছেন।

 

জোলি ইনস্টাগ্রামে এসেই এক আফগান কিশোরীর চিঠি তুলে ধরেছেন। তালিবানরা আফগানিস্তান দখল করার আগে কেমন ছিল সেখানকার মেয়েদের জীবন, তাই ওঠে এসেছে এই চিঠিতে। একই সঙ্গে দেশটির বর্তমান পরিস্থিতিতে নিজেদের জীবন নিয়ে উৎকণ্ঠাও প্রকাশ করেছে ওই কিশোরী।

শনিবার (২১ আগস্ট) চিঠিটি শেয়ার করে জোলি লেখেন, ‘আফগানিস্তানের মানুষ সামাজিক মাধ্যমে যোগাযোগ করার এবং স্বাধীনভাবে নিজেদের মত প্রকাশ করার ক্ষমতা হারাচ্ছে। তাদের জীবনের নানান তথ্য, বিশ্বব্যাপী তাদের মৌলিক অধিকারের লড়াই এবং সেসব নিয়ে তাদের কথা শোনাতেই আমি ইনস্টাগ্রামে এসেছি’।

ইনস্টাগ্রামে আসার একদিন পার না হতেই অভিনেত্রীর ফলোয়ার সংখ্যা ছাড়িয়েছে প্রায় ৫০ লাখ।

জোলি জানান, আফগানিস্তানের এক কিশোরীর চিঠি তার কাছে এসেছে। ওই কিশোরী তার আতঙ্ক আর অসহায়ত্বের কথা চিঠিতে তুলে ধরেছে। সে চিঠি পড়ে হতাশ হয়ে পড়েছেন তিনি।  

জোলির শেয়ার করা চিঠিতে ওই কিশোরী লেখে, আমাদের সবার অধিকার ছিল, আমরা স্বাধীনভাবে আমাদের অধিকার রক্ষা করতে সক্ষম ছিলাম। কিন্তু তালেবানরা আসার পর আমাদের জীবন ভয়ে ভয়ে কাটছে। মনে হচ্ছে আমাদের সব স্বপ্ন শেষ হয়ে গিয়েছে।

অভিনয়ের পাশাপাশি সমাজসেবামূলক কাজে নিয়মিত নিজেকে ব্যস্ত রাখেন অ্যাঞ্জেলিনা জোলি। তিনি জাতিসংঘ শরণার্থী সংস্থার বিশেষ দূত হিসেবে বিশ্বব্যাপী কাজ করে যাচ্ছেন।  
  
বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, আগস্ট ২১, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।