ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

সাড়ে ১১ হাজার ফুট উচ্চতায় নির্মিত হলো ‘সিনেমা হল’

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২১
সাড়ে ১১ হাজার ফুট উচ্চতায় নির্মিত হলো ‘সিনেমা হল’ সাড়ে ১১ হাজার ফুট উচ্চতায় নির্মিত হলো ‘সিনেমা হল’

বরফের চাঁদরে মোড়ানো অনিন্দ্যসুন্দর পাহাড়ে ঘুরতে গিয়ে কখনো কেউ সিনেমা দেখার কথা চিন্তা করেছেন? সেই সিনেমা দেখা যদি হয় হলে বসে! অবাক লাগলেও বাস্তবে পরিণত হয়েছে এই ব্যাপারটি।  

ভারতের লাদাখে তৈরি হলো বিশ্বের সবচেয়ে উঁচু সিনেমা হল।

এর নামকরণ করা হয়েছে ‘পিকচার টাইম’। যার উচ্চতা সমতল থেকে ১১ হাজার ৫৬২ ফুট। লাদাখের লেহ পলডন এলাকায় তৈরি করা হয়েছে সিনেমা হলটি।  

গত ২৪ আগস্ট সিনেমা হলটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। যেখানে উপস্থিত ছিলেন বলিউড অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি, লাদাখ বুদ্ধিস্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট থুপস্টান চেওয়াং।  

উদ্বোধনী যাত্রায় এ সিনেমা হলে চাংপা নোমাডসের শর্ট ফিল্ম ‘শিকল’ প্রদর্শিত হয়। একই দিন সন্ধ্যায় প্রদর্শিত হয় অক্ষয় কুমার অভিনীত সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘বেল বটম’।

লাদাখের এই সিনেমা হলের মূল উদ্যোক্তা সুশীল জানান, দুর্গম পাহাড়ি এলাকায় সিনেমাকে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এই এলাকায় আরও চারটি সিনেমা হল চালু করবেন তিনি।  

সুশীল বলেন, সিনেমা হলটিতে আধুনিক সব সুযোগ সুবিধা রয়েছে। মাইনাস ২৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় বসেও এখানে সিনেমা দেখা যাবে। টিকিটের মূল্যও রাখা হয়েছে অন্যান্য শহরের সিনেমা হলের মতোই। যাতে পর্যটকদের পাশাপাশি স্থানীয় মানুষের সিনেমা দেখার প্রতি আকর্ষণ বাড়ে।  

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।