ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

মার্কিন অভিনেতা এড আসনারের জীবনাবসান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২১
মার্কিন অভিনেতা এড আসনারের জীবনাবসান মার্কিন অভিনেতা এড আসনার।

না ফেরার দেশে পারি জমালেন মার্কিন অভিনেতা এড আসনার। রোববার (২৯ আগস্ট) এ অভিনেতা মৃত্যুবরণ করেন বলে জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।

মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৯১ বছর।  

এড আসনারের টুইটার অ্যাকাউন্ট থেকে রোবরার তার সন্তানরা জানান, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমাদের বাবা আজ সকালে আমাদের ছেড়ে চলে গেছেন। আমাদের দুঃখ বলে বোঝানো যাবে না। আমরা তোমাকে ভালোবাসি বাবা।

১৯২৯ সালে যুক্তরাষ্ট্রের মিসৌরি রাজ্যের কানসাস শহরে জন্মগ্রহণ করেন এড আসনার। ইউএস আর্মি সিগন্যাল কর্পসের হয়ে ফ্রান্সে দুই বছর কাটানোর পর শিকাগোতে ফিরে থিয়েটারে যোগ দেন তিনি। ১৯৬১ সালে তিনি হলিউডে কাজ শুরু করেন।  

জনপ্রিয় টিভি সিরিজ লু গ্রান্টের প্রধান চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছিলেন এড আসনার। এ জন্য তিনি সাতবার অ্যামি অ্যাওয়ার্ড জিতেছেন।  

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় কম্পিউটার-অ্যানিমেটেড টিভি শো আপে নিয়মিত কণ্ঠ দিতেন এড আসনার। যার মাধ্যমে নতুন প্রজন্মের কাছেও দারুণ জনপ্রিয়তা পান তিনি। এর আগে ২০০৩ সালে সান্তা ক্লজেও অভিনয় করতে দেখা গেছে এ অভিনেতাকে।

অভিনয়ের বাইরে ট্রেড ইউনিয়নবাদসহ বেশ কিছু মানবিক এবং রাজনৈতিক ঘটনায় আসনারের স্পষ্ট অবস্থান ছিল। তিনি ১৯৮১ থেকে ১৯৮৫ সাল পর্যন্ত স্ক্রিন অ্যাক্টর্স গিল্ডের প্রেসিডেন্ট ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।