ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

হলিউডের ৩৬ মিলিয়ন বাজেটের সিনেমায় বাংলাদেশের প্রীতম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
হলিউডের ৩৬ মিলিয়ন বাজেটের সিনেমায় বাংলাদেশের প্রীতম প্রীতম আহমেদ

জনপ্রিয় সংগীতশিল্পী প্রীতম আহমেদ ২০১৬ সাল থেকে যুক্তরাজ্যে বসবাস করছেন। এত দিন সেখানে সংগীত নিয়ে কাজ করলেও গত বছর থেকে নাম লিখিয়েছেন অভিনয়ে।

‘বালিকা’খ্যাত এ গায়ক কাজ করছেন হলিউডের নামী প্রযোজনা সংস্থার সঙ্গে।

নেটফ্লিক্স, ওয়ার্নার ব্রাদার্স, অ্যামাজন, সনির মতো আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্মের সিনেমা ও ওয়েব সিরিজে অভিনয় করছেন প্রীতম। সেই সূত্র ধরেই সম্প্রতি যুক্ত হলেন ব্রিটিশ রাজপরিবারের গল্পের সিনেমায়! তালিকাভুক্ত হয়েছেন ব্রিটিশ অ্যাক্টর ও পারফর্মার হিসেবে।

প্রীতম জানান, সনি পিকচার্স প্রযোজিত শিশুদের একটি সিনেমায় তিনি কাজ করছেন। যার বাজেট ৩৬ মিলিয়ন ডলার। সিনেমাটিতে অভিভাবক হিসেবে তিনি অভিনয় করছেন। এছাড়াও এতে আরও অভিনয় করেছেন অ্যাকাডেমি অ্যাওয়ার্ড উইনার এমা স্টোন, এমা থমসনের মতো তারকারা।

এদিকে ব্রিটিশ রাজ পরিবারের গল্প নিয়ে নির্মিত ‘দ্য ক্রাউন’ নামের একটি সিরিজেও কাজ করেছেন প্রীতম। এ বিষয়ে তিনি বলেন, ‘ওয়েব সিরিজটির একটি বিশেষ পর্বে বাংলাদেশ হাইকমিশনারের চরিত্রে অভিনয় করেছি। ’

প্রীতম জানান, এখন পর্যন্ত যেসব সিনেমা-ওয়েব ফিল্মে তিনি কাজ করেছেন সেগুলোতে আরও অভিনয় করেছেন ক্লেইরি ফয়, এমা স্টোন, এলিজাবেথ ডেভিকি, স্যার জোনাথন প্রাইস, ইমেলডা স্টাটান, ডমেনিক ওয়েস্টের মতো বিশ্ববিখ্যাত তারকারা।  

জানা গেছে, গত এক বছরে মোট ৫টি সিনেমা এবং ৮টি সিরিজে কাজ করেছেন প্রীতম। যার বেশিরভাগই প্রকাশ হবে ২০২২ সালে। কিছু সিনেমায় অডিও প্রোডাকশনের কাজও করেছেন তিনি।  

দেশে থাকাকালীন সময়েই গানের বাইরে কিছু নাটকে অভিনয় করেছিলেন প্রীতম। তবে যুক্তরাজ্যে গিয়ে অভিনয়ে নিয়মিত হলেও সংগীত নিয়েও কাজ করে যাচ্ছেন তিনি। লন্ডনে সংগীতের ওপর উচ্চশিক্ষাও নিচ্ছেন এ গায়ক। সময়-সুযোগ বুঝে নতুন গান প্রকাশ করবেন বলেও জানিয়েছেন প্রীতম।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa