ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

সিনেমার শুটিং হবে মহাকাশে 

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
সিনেমার শুটিং হবে মহাকাশে  ইউলিয়া পেরেসিল্ড, মহাকাশচারী আন্তন শাকপ্লেরভ এবং ক্লিম শিপেনকো

এবার রাশিয়ার সিনেমার দৃশ্যধারণ করা হবে মহাকাশে। সিনেমার নাম ‘দ্য চ্যালেঞ্জ’।

এটি নির্মাণ করবেন নির্মাতা ক্লিম শিপেনকো।  

জানা গেছে, সিনেমাটির নায়িকা ইউলিয়া পেরেসিল্ড এবং নির্মাতা অক্টোবর মাসে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে পাড়ি জমাবেন। সবকিছু ঠিক থাকলে এটিই হবে মহাকাশে নির্মিত প্রথম সিনেমা।  

আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে রাশিয়ার সায়েন্স মডিউলে ধারণ করা হবে এ সিনেমার দৃশ্য। এ বিষয়ে মেডিকেল ও নিরাপত্তা বিশেষজ্ঞদের নিয়ে গঠিত কমিশন সিনেমাটির পরিকল্পনা অনুমোদন করেছে।

সিনেমাটির নায়িকা ইউলিয়া পেরেসিল্ড জানান, ‘দ্য চ্যালেঞ্জ’ সিনেমার জন্য মেকআপ আর্টিস্ট ও কস্টিউম ডিজাইন করা শিখতে হয়েছে তাকে। শুধু তাই নয়, মহাকাশ ভ্রমণ বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন তিনি। ।  

ইউলিয়া বলেন, ‘মহাকাশে দৃশ্যধারণ পৃথিবীপৃষ্ঠের মতো হবে না। তবে আমরা আমাদের সেরাটা দিয়ে চেষ্টা করব। এজন্য আমি এবং আমাদের টিম প্রস্তুত। ’ 

সিনেমাটির নির্মাতা ক্লিম শিপেনকো জানান, ‘একজন সাধারণ চিকিৎসককে এগিয়ে যাবে সিনেমাটির কাহিনী। যিনি কখনো ভাবেননি মহাকাশে মহাকাশচারীর প্রাণ বাঁচাতে হবে তাকে। ’

রাশিয়ার মহাকাশ সংস্থা ‘রসকসমস’ বৃহস্পতিবার সিনেমার শুটিংয়ের ঘোষণা দিয়ে বলেছে, ‘সাধারণ মানুষের জন্য যে মহাশূন্যের দরোজা খুলে যাচ্ছে তারা সেটাই দেখাতে চাইছে। ’

এর আগে মার্কিন মহাকাশ সংস্থা নাসা হলিউড তারকা টম ক্রুজকে নিয়ে মহাকাশে সিনেমার শুটিং করার পরিকল্পনা করেছিলেন। গত বছর তাদের সিনেমাটির ঘোষণা দেয়া হলেও কবে শুটিং শুরু হবে জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
এনএটি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa