ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

সালমানের শাহর জন্মদিন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১০
সালমানের শাহর জন্মদিন

বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসের অন্যতম জনপ্রিয় নায়ক সালমান শাহর জন্মদিন আজ ১৯ সেপ্টেম্বর। অকালমৃত্যুর ১৪ পরও তার স্মৃতি দর্শকহৃদয়ে অমলিন।

এই নায়ক ১৯৭১ সালের এই দিনে নানাবাড়ি সিলেটের দারিয়াপাড়ায় জন্মগ্রহণ করেন। মুক্তিযুদ্ধের সময়ে রক্তয়ী সংগ্রামের মাঝেই সালমানের জন্ম, তাই তার রক্তে মিশে ছিল দেশপ্রেম ও সংগ্রামী চেতনা। পরিশ্রমী সালমান অল্প সময়ের মধ্যেই নিজেকে নিয়ে গিয়েছিলেন অনন্য উচ্চতায় এবং রেখে গেছেন অমর কিছু সৃষ্টি।

প্রতিভাধর এ মানুষটি পৃথিবী ছেড়ে বিদায় নিয়েছেন মাত্র ২৫ বছর বয়সে, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর। সালমানের মৃত্যুতে বাংলাদেশের চলচ্চিত্রে যে অপূরণীয় তি হয়েছে, তা এখনও পূরণ হয়নি। সালমান বেঁচে থাকলে হয়তো বাংলাদেশের চলচ্চিত্র আরও জনপ্রিয় হতো। অনের মেধাবী তরুণ যুক্ত হতো এ পেশায়। কেননা সালমান ছিলেন হাজারও তরুণের আদর্শ।

সালমান শাহ পৃথিবীতে নেই, কিন্তু তার ভক্তদের হৃদয়ে তিনি এখনও জীবন্ত। তাদের দাবি, সবার প্রিয় নায়ক সালমানের হত্যাকারীদের যেন সঠিকভাবে বিচার হয়। হত্যাকারীদের শান্তি হলেই শান্তি পাবে সালমানের আত্মা।

সালমানের জন্মদিন উপলে তেমন কোনও আয়োজন করেনি সালমানের কর্মস্থল এফডিসি।   কোনও বিশেষ সম্মান প্রর্দশনের প্রয়োজনীয়তাও অনুভব করেনি দেশের ফিল্ম ইন্ড্রাস্টির সর্বোচ্চ এ সংস্থাটি। এমনকি সালমানের মৃত্যুর অনেক বছর পার হলেও এখন পর্যন্ত সালমানের নামে কোনও শুটিং ফোরের নামকরণও করা হয়নি। সালমানের মা নীলা চৌধুরী অনেকটা আপে নিয়ে বললেন, ‘এ দেশের চলচ্চিত্রে তার অনেক অবদান থাকা সত্ত্বেও সালমান আজও অবহেলিত। সালমানের জন্য কিছু করা না হলেও অন্তত সালমানের হত্যার যেন সঠিক বিচার হয়। আমি বেঁচে থাকতে যেন দেখে যেতে পারি। ’

পারিবারিক সূত্রে জানা গেছে, সালমানের জন্মদিন উপলে কোনও অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। শুধু তার আত্মার মাগফিরাতের জন্য পারিবারিকভাবে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৫০, সেপ্টেম্বর ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa