ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

বিনোদন

সেন্টমার্টিনের জন্য বাংলাদেশকে ডিক্যাপ্রিওর অভিনন্দন

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
সেন্টমার্টিনের জন্য বাংলাদেশকে ডিক্যাপ্রিওর অভিনন্দন লিওনার্দো ডিক্যাপ্রিও

প্রথমবার বাংলাদশকে নিয়ে নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে পোস্ট দিলেন হলিউডের জনপ্রিয় অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও। দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনকে সামুদ্রিক সুরক্ষিত অঞ্চল গড়ে তোলায় বাংলাদেশ সরকার, স্থানীয় জনগোষ্ঠী এবং এনজিওগুলোকে অভিনন্দন জানান তিনি।

শুক্রবার (২১ জানুয়ারি) টুইটারে ডিক্যাপ্রিও সেন্টমার্টিনের একটি দৃষ্টিনন্দন ছবি শেয়ার করেছেন। ওয়াইল্ডলাইফ কনজারভেশন সোসাইটির মাধ্যমে ছবিটি পেয়েছেন বলে জানিয়েছেন তিনি।  

এর ক্যাপশনে ডিক্যাপ্রিও লেখেন, সেন্টমার্টিন দ্বীপের চারপাশে নতুন প্রতিষ্ঠিত সামুদ্রিক সুরক্ষিত অঞ্চলের জন্য বাংলাদেশ সরকার, স্থানীয় জনগোষ্ঠী এবং এনজিওগুলোকে অভিনন্দন। এতে জীববৈচিত্র্যের একটি অসাধারণ পরিমণ্ডলকে রক্ষা করবে এবং বাংলাদেশের একমাত্র প্রবাল প্রাচীরের জন্য প্রাকৃতিক আবাসস্থল জোগান দেবে।

৪৭ বছর বয়সী এই আমেরিকান তারকা অনেক বছর ধরেই জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে সোচ্চার। সেই লক্ষ্যে সামাজিকমাধ্যমে জলবায়ু-সম্পর্কিত খবর তুলে ধরেন ডিক্যাপ্রিও।  

প্রসঙ্গত, বাংলাদেশ সরকার সম্প্রতি সেন্টমার্টিন দ্বীপ সংলগ্ন বঙ্গোপসাগরের প্রায় ১ হাজার ৭৪৩ বর্গকিলোমিটার এলাকাকে ‘সেন্টমার্টিন সামুদ্রিক সুরক্ষিত অঞ্চল’ ঘোষণা করেছে।  

এর ফলে জাহাজের অনিয়ন্ত্রিত চলাচল, অতিরিক্ত মাছ ধরা, বর্জ্য ও রাসায়নিক পদার্থের ডাম্পিং এবং প্রবাল প্রাচীর ও জীববৈচিত্র্যের জন্য ক্ষতিকর সবকিছু রোধ করা হবে।  

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa