ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

জামালপুরে বন্ধ হচ্ছে ‘গলুই’র প্রদর্শন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, মে ৯, ২০২২
জামালপুরে বন্ধ হচ্ছে ‘গলুই’র প্রদর্শন

 জামালপুর: জামাপুরে বিভিন্ন এলাকায় চিত্রায়িত ‘গলুই’ সিনেমার প্রদর্শন বন্ধ করে দিয়েছিলেন জামালপুরে ডিসি মুর্শেদা জামান। পরে অবশ্য সিনেমাটির  প্রদর্শনের জন্য আরো একদিনের (০৯ মে) অনুমিত দেওয়া হয়েছে।

    

জামালপুর শিল্পকলা একাডেমির নতুন অডিটোরিয়াম, জামালপুরের মাদারগঞ্জে নুরুন্নাহার মাল্টিপারপাস অডিটোরিয়াম, ইসলামপুরের ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়াম ও জামালপুর মীর্জা অডিটরিয়ামে এ সিনেমার প্রদর্শন চলছে।  

এ বিষয়ে জামালপুর জেলা প্রশাসক (ডিসি) মুর্শেদা জামান জানান, অডিটরায়ামগুলো তো আর সিনেমার হল নয়। একটি নির্দিষ্ট সময় পর্যন্ত এর প্রদর্শনের অনুমতি ছিল। অনুমতির সময় অতিক্রান্ত হওয়ায় সিনেমার প্রদর্শন বন্ধ করে দেওয়া হয়েছিল। পরে অবশ্য আরো একদিন প্রদর্শনের অনুমিত দেওয়া হয়েছে।  

কেন বন্ধ করা হচ্ছে ‘গলুই’য়ের প্রদর্শনী? এ বিষয়ে সিনেমাটির নির্মাতা এস এ হক অলিক বলেন, ‘১৯১৮ সালের একটি পুরোনো আইনের দোহাই দিয়ে জামালপুরের ডিসি সিনেমাটির প্রদর্শনী বন্ধ করে দিচ্ছেন। ওই আইনে আছে, সিনেমা হল ব্যতীত অন্য কোথাও বাণিজ্যিকভাবে সিনেমা প্রদর্শন করা যাবে না। জামালপুরে একমাত্র মেলান্দহ ছাড়া জামালপুরের আর কোথাও কোনো সিনেমা হল নেই। সিনেমাটি দেখানোর বিকল্প পথ হিসেবে আমরা অডিটরিয়ামগুলোকে বেছে নিয়েছিলাম। ’ 

গ্রামীণ প্রেক্ষাপটে নির্মিত হয়েছে ‘গলুই’। এতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন অনুষঙ্গ তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে একটি সহজ-সরল প্রেম কাহিনী। এতে শাকিব অভিনয় করেছেন লালু চরিত্রে, আর তার বিপরীতে পূজা চেরী আছেন মালার ভূমিকায়।  

সিনেমাটিতে আরও অভিনয় করেছেন আজিজুল হাকিম, সুচরিতা, আলী রাজ, সমু চৌধুরী প্রমুখ। সরকারি অনুদানের পাশাপাশি সিনেমাটির সহ-প্রযোজনায় আছেন খোরশেদ আলম খসরু।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, মে ০৯, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।