ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘বয়স নিয়ে ভাবি না, শুধু কাজ করে যেতে চাই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, মে ১০, ২০২২
‘বয়স নিয়ে ভাবি না, শুধু কাজ করে যেতে চাই’ তারিক আনাম খান

ঢাকা: প্রখ্যাত অভিনেতা এবং নাট্যনির্দেশক তারিক আনাম খান জীবনের আরেকটি বসন্ত পার করেছেন। মঙ্গলবার (১০ মে) তার ৬৯তম জন্মদিন।

এবারের বিশেষ এই দিনটি পরিবারের সঙ্গে কাটাচ্ছেন তিনি। কোনো শুটিং না থাকায় বাসাতে সময় দিচ্ছেন আপনজনদের। তবে বিশেষ কোনো আয়োজন রাখেননি।  

সামাজিক মাধ্যমে দিনভর অসংখ্য ভক্ত ও সহকর্মীদের কাছ থেকে শুভেচ্ছা ও ভালোবাসা পাচ্ছেন তারিক আনাম খান। বিষয়টির জন্য সবার প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

তারিক আনাম খানের এই বয়সের জন্মদিন ও তার শৈশবের জন্মদিন একদম ভিন্ন রকম ছিল বলে জানিয়েছেন এই বর্ষীয়ান অভিনেতা।

জন্মদিনে বাংলানিউজের সঙ্গে আলাপকালে এই অভিনেতা বলেন, ‘ছোটবেলার জন্মদিনটা ছিল একেবারে ভিন্ন। দিনটিতে বাবা জন্মদিনের কথা বলতেন, আর মা আমার পছন্দের ভালো খাবার-দাবার রান্না করে খাওয়াতেন। এর বাইরে কিছুই হতো না। কিন্তু এখনকার বিষয়টা একেবারে আলাদা। আপনজনরা সরাসরি আবার অনেকে সামাজিক মাধ্যমে শুভেচ্ছা জানাচ্ছেন, উপহার দিচ্ছেন; যেটা আসলে অন্যরকম ভালো লাগার। ’ 

তিনি জানান, মূলত জন্মদিনটা বিশেষভাবে উপলব্ধি করতে পেরেছেন বিয়ের পরে। এখন এইদিনে স্ত্রী, সন্তান ও পরিবারের অন্য সদস্যদের নিয়ে দিনটি আনন্দে কেটে যায় তার।  

মেধাবী এই অভিনেতার জন্ম ১৯৫৩ সালে সাতক্ষীরা জেলায়। ছোটবেলায় পারিবারিক পরিমণ্ডল থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ জন্মায় তার। এরপর দীর্ঘ অভিনয় জীবনে একাধারে নিয়মিত কাজ করে যাচ্ছেন মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে। গ্রুপ থিয়েটারের অন্যতম দল নাট্যকেন্দ্রের পুরোধা ব্যক্তিত্ব তিনি।  

চার দশকের বেশি সময় ধরে দাপিয়ে অভিনয় করছেন তারিক আনাম খান। পেয়েছেন তুমুল জনপ্রিয়তা। দীর্ঘ এই ক্যারিয়ার পার করে এলেও কখনো ক্লান্তি ছুঁতে পারেনি তাকে। বয়সটা তার কাছে শুধু সংখ্যা মাত্র! বয়স ছাপিয়ে নিয়মিত অভিনয় করে যেতে চান তিনি।

নন্দিত এই তারকা বলেন, ‘আমার কাছে বয়স কোনো বিষয় না, এটা নিয়ে আমি ভাবিও না। শুধু কাজ করে যেতে চাই। আমার বাবা মাত্র ৫৯ বছর বয়সে মারা গেছেন। আমার পরিবারের অন্য সদস্যরাও কম বয়সে মারা গেছেন। তাই বয়স নিয়ে কখনো চিন্তা করি না। কাজের মধ্যে থাকতে চাই সব সময়। ’

ঈদ উপলক্ষে ওটিটি প্ল্যাটফর্ম হইচইতে মুক্তি পেয়েছে তারিক আনাম খান অভিনীত ওয়েব সিরিজে ‘দৌড়’। এটিতে দারুণ সাড়া পাচ্ছেন বলে জানিয়েছেন তিনি। সর্বশেষ তাকে বড় পর্দায় দেখা গেছে বাবা-ছেলের দ্বন্দ্বের সিনেমা ‘মৃধা বনাম মৃধা’য়। সিনেমাটিতে অভিনয় করেও দারুণ প্রশংসিত তিনি।

এছাড়া বর্তমানে বেশকিছু নতুন সিনেমায় কাজ করা নিয়ে আলোচনা চলছে বলে জানিয়েছেন ‘ঘুড্ডি’, ‘জয়যাত্রা’, ও ‘ঘেটুপুত্র কমলা’সহ বেশকিছু দর্শক নন্দিত সিনেমার এই অভিনেতা।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, মে ১০, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।