ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বাধা কাটল, জামালপুরের মিলনায়তনে চলবে ‘গলুই’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, মে ১০, ২০২২
বাধা কাটল, জামালপুরের মিলনায়তনে চলবে ‘গলুই’ 'গলুই'র দৃশ্যে শাকিব খান ও পূজা চেরী

ঈদে মুক্তিপ্রাপ্ত শাকিব খান অভিনীত ‘গলুই’ সিনেমার প্রদর্শনী জামালপুরের তিনটি মিলনায়তনে বন্ধ করে দিয়েছিলেন জেলা প্রশাসক। এই নিয়ে প্রতিবাদ চলছিল চলচ্চিত্রাঙ্গনে।

প্রতিবাদের মুখে অবশেষে তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে জামালপুরের সেসব মিলনায়তনে সিনেমাটির প্রদর্শনীর অনুমতি দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ‘গলুই’র পরিচালক এস এ হক অলিক।
 
এই নির্মাতা মঙ্গলবার (১০ মে) সন্ধ্যায় ফেসবুকে লেখেন,  ‘‘জামালপুরের তিনটি অডিটোরিয়ামে ‘গলুই’ প্রদর্শিত হতে আর কোন বাধা নেই। ’’ 

তথ্যমন্ত্রী এবং তথ্য সচিবকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো লেখেন, ‘‘বাংলা চলচ্চিত্রকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে যারা ‘গলুই’-এর পাশে ছিলেন, তাদের কাছে আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। বাংলা চলচ্চিত্রকে ভালোবেসে যারা ‘গলুই’-এর পাশে দাঁড়িয়েছিলেন তাদের সবার কাছে আমি কৃতজ্ঞ। ’’

একই সঙ্গে তিনি সিনেমা হল মালিক সমিতির কার্যনির্বাহী পরিষদের সকল সদস্যদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।  

জামালপুরে মেলান্দহ উপজেলায় আশা সিনেমা হল ব্যতীত অন্য কোথাও কোনো হল না থাকায় ‘গলুই’র প্রদর্শনীর ব্যবস্থা করা হয় স্থানীয় শিল্পকলার একাডেমিতে, সদরের মির্জা আজম অডিটোরিয়ামে, মাদারগঞ্জে নুরুন্নাহার মাল্টিপারপাস অডিটোরিয়াম ও ইসলামপুরের ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়ামে।  

কিন্তু এসব মিলনায়তনে কোনো ‘বাণিজ্যিক সিনেমা প্রদর্শিত হবে না’-এই মর্মে ‘গলুই’র প্রদর্শনী বন্ধ করে দিয়েছিল জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মুর্শেদা জামান।  

উল্লেখ্য, রোমান্টিক গল্পের সিনেমা ‘গলুই’ ২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদানের নির্মিত। এতে শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন পূজা চেরী। আরো অভিনয় করেছেন আজিজুল হাকিম, সমু চৌধুরী, ঝুনা চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৮  ঘণ্টা, মে ১০, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।