ঢাকা, বুধবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

বিনোদন

গাফফার ভাই আমার কাজ দেখে উৎসাহ দিতেন: ফারুকী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মে ১৯, ২০২২
গাফফার ভাই আমার কাজ দেখে উৎসাহ দিতেন: ফারুকী আবদুল গাফফার চৌধুরী ও মোস্তফা সরয়ার ফারুকী

‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের রচয়িতা বিশিষ্ট সাংবাদিক, গীতিকার, কলামিস্ট ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরী মারা গেছেন। তার মৃত্যুরে দেশের শোবিজ অঙ্গনেও শোকে ছায়া নেমে এসেছে।

গাফফার চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।  

কান চলচ্চিত্র উৎসবে অংশ নিতে বর্তমানে ফ্রান্সে রয়েছেন তিনি। সেখান থেকে ফেসবুকে ফারুকী লেখেন, গাফফার ভাইয়ের অনেক মত বা কথার সাথে আমার দ্বিমত ছিল, অনেক কথার সাথে একমত ছিল। আমার কাজ খুঁজে বের করে দেখে আমাকে ফোন দিয়ে উনি উৎসাহ দিতেন। আমার কাজ সরকারি সেন্সর কলে আটকা পড়লে তিনি এর প্রতিবাদ করতেন। তিশার অভিনয়ের দারুণ ভক্ত ছিলেন উনি। ’ 

‘ডুব’খ্যাত নির্মাতা আরো লেখেন, ‘ব্যক্তিগত আলাপচারিতায় যতটুকু বুঝেছি সিনেমার ব্যাপারে উনার আগ্রহ ছিল প্রবল। এবং উনার সিনেমারুচি উনার সময়ের তুলনায় অগ্রসর। ’

পুরনো স্মৃতি তুলে ধরে ফারুকী লেখেন, ‘উনাকে আমি অনেকবার একটা কথা বলেছি, “গাফফার ভাই, আপনি যদি আর কিছু নাও লিখতেন, কেবল ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’র জন্যই আপনার স্থান বাংলাদেশের ইতিহাসে পাকা থাকতো। আপনাকে ভালোবাসুক মন্দবাসুক, প্রতি বছর একবার করে বাংলাভাষী মানুষেরা প্রাণ খুলে গাইবে আপনার লেখা গান। কোনো এক একলা ছাদের নীচে বসে লিখা আপনার শব্দগুলা ডানা মেলবে ওদের কণ্ঠের আবেগে। ভাবা যায় কী এক বিস্ময়কর ঘটনা এই গান?” 

সবশেষে তিনি সম্মান জানিয়ে লেখেন, ‘বিদায় আবদুল গাফফার চৌধুরী!’

মোস্তফা সরয়ার ফারুকী ছাড়াও আবদুল গাফফার চৌধুরীকে হারিয়ে শোবিজ অঙ্গনের আরো অনেকে সামাজিক মাধ্যমে শোক প্রকাশ করেছেন।  

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, মে ১৯, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa