ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

বিনোদন

দীপিকার হারে লেখা ‘ফি-আমানিল্লাহ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, মে ২৩, ২০২২
দীপিকার হারে লেখা ‘ফি-আমানিল্লাহ’ দীপিকা পাড়ুকোন

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসবে প্রথমবারের মতো জুরি সদস্য হয়ে ফ্রান্সে গিয়েছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। একই সঙ্গে প্রতিবারের মতো এবারও মহনীয় পোশাকে রেড কার্পেটে ধরা দিয়েছেন এই তারকা।

তবে দীপিকার ভিন্নধর্মী একটি হার এবার সবার নজর কেড়ে নিয়েছে। যা নিয়ে রীতিমত তিনি রয়েছেন আলোচনায়।  

উৎসবের শুরুরদিকে পরা সেই হারের একটি পাথরে ছোট করে স্পষ্ট আরবি অক্ষরে লেখা ‘ফি-আমানিল্লাহ’। এর বাংলা অর্থ- আল্লাহর নিরাপত্তায় (সোপর্দ করলাম)।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন নিউজ ও  দ্য এক্সপ্রেস ট্রিবিউন বিষয়টি সবার নজরে আনে। দীপিকার সেই হারটির ছবি এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে এবং এতে অনেকে উচ্ছ্বাস প্রকাশ করে অভিনেত্রীর প্রশংসা করছেন।

৭৫তম কান চলচ্চিত্র উৎসবে দীপিকা নামি পোশাক ব্র্যান্ডের মডেল হয়ে ওই হারটি পরেন। হারের ডিজাইন করেছেন সাবিয়া সাচি। ওই হার তৈরিতে গোলাপি, সবুজ, সাদা ও নীল রঙের হিরা ব্যবহার করা হয়েছে। এর নকশায় মধ্যপ্রাচ্য ও আরব সংস্কৃতি প্রতিফলিত হয়েছে।  

প্রসঙ্গত, এবারের কান চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ডের একজন দীপিকা পাড়ুকোন। ১৬ মে ফ্রান্সে পৌঁছান দীপিকা। সেখানে রেবেকা হল, ভিনসেন্ট লিন্ডন, জেসমিন ট্রিনকা, আসগর ফারহাদি, লাদি লি, জেফ নিকোলাস এবং জোয়াকিম ট্রিয়ারসহ অন্যান্য জুরি সদস্যদের উৎসবের নানা আয়োজনে অংশ নিচ্ছেন তিনি।

চলতি উৎসবের সেরা পুরস্কার ‘পাম দ’-র নির্বাচন কমিটির জুরিদের অন্যতম একজন দীপিকা। তার আগে বলিউড অভিনেত্রী বিদ্যা বালান, ঐশ্বরিয়া রাই বচ্চন, নন্দিতা দাস ও শর্মিলা ঠাকুর কান চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ডের সদস্য হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মে ২৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa