ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

বিনোদন

চাপের মুখে বদলে গেল অক্ষয়ের সিনেমার নাম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, মে ২৮, ২০২২
চাপের মুখে বদলে গেল অক্ষয়ের সিনেমার নাম ‘পৃথ্বীরাজ’র দৃশ্যে অক্ষয় কুমার

বলিউডে আবারো পাল্টে গেল মুক্তি প্রতীক্ষিত একটি সিনেমার নাম। ভারতের করণি সেনার রোষানলে অক্ষয় কুমার অভিনীত ‘পৃথ্বীরাজ’ সিনেমার নাম বদলানো হয়েছে।

রাজপুত সম্রাট পৃথ্বীরাজ চৌহানের জীবনী নিয়ে নির্মিত সিনেমাটি আগামী ৩ জুন মুক্তি পেতে যাচ্ছে। ২০২১ সাল থেকে সিনেমাটির নাম ‘পৃথ্বীরাজ’ রাখা নিয়ে আপত্তি করেছিল করণি সেনা। তাদের দাবি, শুধুমাত্র পৃথ্বীরাজ নামকরণ করে মহান সম্রাটকে অপমানিত করেছেন নির্মাতারা। এই নিয়ে আন্দোলনও করেছে তারা।  

তাই কোনো রকম ঝুঁকি না নিয়ে সিনেমাটির নাম ‘পৃথ্বীরাজ’ থেকে বদলে ‘সম্রাট পৃথ্বীরাজ’ রেখেছেন নির্মাতারা।

প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের পক্ষ থেকে চিঠি দিয়ে রাজপুত করণি সেনাকে জানানো হয়, আপনাদের ভাবাবেগে আঘাত করতে চাইনি আমরা। প্রয়াত রাজা পৃথ্বীরাজ চহ্বানকে অসম্মান করার কোনো ইচ্ছা আমাদের নেই। বরং আমরা তার বীরত্ব ও দেশের প্রতি অবদানের বিষয়টি স্মরণ করেছি। আপনাদের সঙ্গে একাধিক আলোচনার সিনেমার নাম বদলে ‘সম্রাট পৃথ্বীরাজ’ করছি।  

দ্বাদশ শতাব্দীর রাজপুত সম্রাট পৃথ্বীরাজ চৌহানের জীবনী এবার উঠে আসবে এই পিরিয়ড ড্রামায়। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার। তার বিপরীতে রয়েছেন প্রাক্তন বিশ্ব সুন্দরী মানুষী চিল্লার।

উল্লেখ্য, আন্দোলনের মুখে বলিউডে সিনেমার নাম পালটানো নতুন কিছু না। এর আগে ২০১৮ সালে রণবীর সিং, দীপিকা পাড়ুকোন, শাহিদ কাপুর অভিনীত ‘পদ্মাবতী’ সিনেমার নাম পাল্টে রাখা হয় ‘পদ্মাবত’।  

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, মে ২৮, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa