ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

বিনোদন

যৌন নিপীড়নের অভিযোগে কেলির ৩০ বছরের কারাদণ্ড

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, জুন ৩০, ২০২২
যৌন নিপীড়নের অভিযোগে কেলির ৩০ বছরের কারাদণ্ড রবার্ট সিলভেস্টার কেলি

মার্কিন গায়ক রবার্ট সিলভেস্টার কেলি ওরফে আর কেলিকে শিশু ও মহিলাদের যৌন নিপীড়নের অভিযোগে ৩০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া তাকে জরিমানাও করা হয়েছে।

বুধবার (৩০ জুন) যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ব্রুকলিনের একটি আদালত নারী, ছেলে ও মেয়েশিশুর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় এই রায় দিয়েছে।  

এর মধ্যে শেষ পাঁচ বছর প্যারোলে মুক্তি পাবেন কেলি। কারাদণ্ড ছাড়া গায়ককে এক লাখ ডলার জরিমানাও করা হয়েছে।  

কেলির বিরুদ্ধে প্রথম যৌন নির্যাতনের অভিযোগের দুই দশক আগের। দীর্ঘ সময় পর তার বিরুদ্ধে মামলার রায় দেওয়া হলো। রায় দেওয়ার সময় কেলির নির্যাতনের শিকার অনেকই আদালতে হাজির ছিলেন।  

রায় ঘোষণার পর কেলি আদালতে কোনো বক্তব্য দেননি। তবে তার আইনজীবী রায়ের বিরুদ্ধে আপিল করার কথা জানান।

এর আগে ২০২১ সালের সেপ্টেম্বরেই নিউ ইয়র্ক সিটি আদালতের বিচারক যৌন দাসত্বের উদ্দেশ্যে পাচার ও প্রতারণার অভিযোগে কেলিকে দোষী সাব্যস্ত করেন। তার বিরুদ্ধে আনা নয়টি অভিযোগই তখন প্রমাণিত হয়েছিল। এবার রায় দেওয়া হলো।  

২০১৯ সালে সিবিএস নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেন কেলি। একই বছরের জুলাইয়ে যৌন কাজে ব্যবহারের উদ্দেশ্যে মানব পাচারের অভিযোগে গ্রেফতার হন এই গায়ক।

কেলির প্রথম অ্যালবাম ‘বর্ন ইনটু দ্য নাইনটিজ’ মুক্তি পায় ১৯৯২ সালে। এখন পর্যন্ত তার ১৪টি অ্যালবাম প্রকাশ হয়েছে। এর সবশেষটি প্রকাশ হয় ২০১৬ সালে। ক্যারিয়ারে তিনবার গ্র্যামি পুরস্কার জিতেছেন এই গায়ক।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa