ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ফিচার

২০ বছরের পুরনো বার্গার!

সানজিদা সামরিন, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩১ ঘণ্টা, মার্চ ৮, ২০১৫
২০ বছরের পুরনো বার্গার!

বন্ধু ছাড়া স্ন্যাকস জমে নাকি? স্ন্যাকসের আসল মজা তখনই পাওয়া যায় যখন বন্ধুদের সঙ্গে হই হুল্লোড় করে জম্পেশ আড্ডার সঙ্গে খাওয়া যায় বার্গার, পিজ্জা, হটডগ আর ফ্রেঞ্চ ফ্রাই।

আচ্ছা ধরুন আপনি আপনার বন্ধুর জন্য একটা বার্গার কিনে আনলেন।

কিন্তু আপনার বন্ধু এলো না। কি করবেন? হয়তো ফ্রিজেই রেখে দেবেন পরের দিনের জন্য। তবে এভাবে কতদিন সংরক্ষণ করতে পারবেন বার্গারটিকে? আর রাখলেও তা কি থাকবে খাওয়ার উপযুক্ত?


ঠিক এমনই একটি ঘটনা ঘটেছে ক্যাজি ডিন ও এডওয়ার্ড নিটজের সাথে। ১৯৯৫ সালে অস্ট্রেলিয়াবাসী দুই বন্ধু তাদের এক বন্ধুর জন্য স্থানীয় ম্যাকডোনাল্ড ফাস্টফুড থেকে কোয়ার্টার পাউন্ডের একটি বার্গার কিনে আনেন। কিন্তু তাদের বন্ধু আর আসেনি। আজ পর্যন্ত সেই বন্ধুর সঙ্গে তাদের দেখা হয়নি তাদের। তবে বন্ধুর জন্য কেনা বার্গারটি ঠিকই রয়েছে এখনও!


সংরক্ষিত বার্গারটির বয়স এখন বিশ বছর। বার্গারটি কেনার সময় ক্যাজির বয়স ছিল ১৪ আর এডওয়ার্ডের বয়স ছিল ১৩ বছর। বন্ধু না এলেও তার জন্য রাখা বার্গারটি খাননি দুই বন্ধু।

কিশোর ছেলে দু’টি পরিণত হয়েছে প্রাপ্ত বয়সে। আর সেই বার্গার? তা সেভাবেই প্যাকিং করা। হয়তো তা খাওয়ার উপযুক্ত নেই। তবে বন্ধুর প্রতি ভালোবাসার প্রতীক হিসেবে আছে।

ক্যাজি ডিন জানান, আমরা নিশ্চিত এটাই পৃথিবীর সবচেয়ে পুরনো বার্গার। যার বয়স বিশ বছর।

তিনি আরও বলেন, বিশ বছর পরও বার্গারটি দেখতে ঠিক তেমনই আছে যেমনটা কেনার সময় ছিল।  

বাংলাদেশ সময়: ০৪৩০ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।