ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ফিচার

নাম না জানা দাতা ‘হাতেম তাই’

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
নাম না জানা দাতা ‘হাতেম তাই’

অকাতরে দান করার জন্য দুনিয়াজুড়ে একজনের নাম সবার মুখে মুখে। প্রবাদের এই দাতার নাম হাতেম তাই।

এ যুগেও এমন অনেক দাতার নাম জানা যায় যারা দানের জন্য খ্যাতিমান। তবে কেউ কেউ আছেন যারা দান করলেও নিজের নামটা জানাতে চান না একদমই। প্রচারবিমুখ এসব মানুষ নিজের নামের সঙ্গে প্রচারের আলো পড়ুক চান না।

এবার ক্রিসমাসকে সামনে রেখে এমন দানব্রতের মহানুভবতা দেখিয়েছেন কিছু নাম-পরিচয় গোপন রাখা কয়েকজন ‘সান্তাক্লজ’। কেননা যুক্তরাষ্ট্রের ওয়ালমার্টের দোকানে লোকজনের কেনাকাটার বিল তারা নিজেদের নাম গোপন করেই পরিশোধ করেছেন। তাও আবার বিপুল অংকের বিল; ৪,৮৪,০০০ ডলারের বিল। বাংলাদেশি টাকায় অংকটা কতো দাঁড়ায় একবার কল্পনা করুন। এ নিয়ে সংবাদমাধ্যমের খবরের শিরোনাম ‘Mystery Santas pay for $484,000 in U.S. shoppers' Walmart purchases’
(লিংকটা: http://www.reuters.com/article/us-wal-mart-donors-idUSKBN0TZ2M920151216)

ওয়ালমার্ট কর্তৃপক্ষ জানায়, ওহাইও , ফ্লোরিডা ও পেনসিলভ্যানিয়া রাজ্যের বেশ কিছু দোকানের ক্রেতাদের কেনাকাটার বিল নাম না জানা ডোনাররা পরিশোধ করেছেন। ওহাইও রাজ্যের  উত্তর-পূর্বাঞ্চলের দুটি ওয়ালমার্ট দোকানে একজন অনামি দাতা একাই বিল পরিশোধ করেছেন ১০৬,০০০ ডলারের। ফ্লোরিডার গেইন্সভিলে দুটি দোকানের বিল পরিশোধ করেছেন আরেক দাতা। তিনি দিয়েছেন ২০০,০০০ ডলার। আর একজন নিজের পরিচয় দিয়েছেন ‘সান্তা বি’("Santa B") নামে। তিনি পেশায় একজন ব্যবসায়ী। পেনিসেলভ্যানিয়ার এই ব্যবসায়ী হ্যারিসবার্গ ও মেকানিকসবার্গে দুটো ওয়ালমার্ট দোকানে বিল পরিশোধ করেছেন ১৫৮,০০০ ডলারের।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।