ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফিচার

বিশ্বের সবচেয়ে ভ‍ুতুড়ে পার্ক!

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৬
বিশ্বের সবচেয়ে ভ‍ুতুড়ে পার্ক!

ঢাকা: ডিজনি ওয়াটার পার্ক পরিত্যক্ত। মাল্টিবিলিয়ন কোম্পানি এখন থেকে ১৫ বছর আগে পার্কটি ফেলে যায়।

যা বর্তমানে গা ছমছমে অনুভূতি বয়ে বেড়াচ্ছে। ডিজনি ওয়াটার পার্ক রিভার কান্ট্রি খোলা হয় ১৯৭৬ সালে। বন্ধ করে দেওয়া হয় ২০০১ সালে।

 


আলোকচিত্রী সেফ ললেস জানান, পার্কটির সঙ্গে সঙ্গে আরও একটি ডিজনি পার্ক ডিসকভারি আইল্যান্ডও বর্তমানে ক্ষয়প্রাপ্ত। ললেসের অভিমত তিনিই একমাত্র ব্যক্তি যিনি কিনা এ পার্কের কিছু স্ন্যাপ নিতে পেরেছেন।


তিনি ডেইলি মেইলকে জানান, ললেসকে ডিজনি ওয়ার্ল্ড নিষিদ্ধ করেছে। কারণ তিনি ক্ষয়প্রাপ্ত ওয়াটার পার্কের ভয়াবহ কিছু ছবি তুলেছিলেন।
ডিজনি ওয়াটার পার্ক ও ডিসকভারি আইল্যান্ডের মধ্যকার দূরত্ব তিনশো ফুট। ওয়াটার পার্ক রিভার কান্ট্রিকে বর্তমানে মনে হয় যেনো হরর ফিল্মের কোনো স্থান।


স্থানটির ভয়াবহ একটি সত্য রয়েছে, ১৯৮০ সালে একটি ছোট ছেলে এখানে আসে। একটি বিরল অ্যামিবা তার নাকের ভেতর দিয়ে প্রবেশ করে মস্তিষ্ক ও স্নায়ুর ব্যাপক ক্ষতি করে বলে সে মারা যায়।
ললেসের আশা ছিলো তার তোলা ছবি সচেতনতা তৈরি করতে পারবে। কিন্তু ডিজনি পার্ক ব্যর্থ নিজেদের অতীত মুছে দিতে।


ললেস গত সপ্তাহে ফেসবুকে লিখেছেন, যখন কেউ ডিসকভারি আইল্যান্ডের কাছাকাছি যায় তখন কেন ডিজনি কর্তৃপক্ষ বিমর্ষ হয়ে পড়ে। কি লুকাতে চায় তারা?

তথ্যসূত্র: ইন্টারনেট।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৬
এসএমএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।