ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফিচার

ভালোবাসা কে না বোঝে

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১০ ঘণ্টা, মে ১৩, ২০১৬
ভালোবাসা কে না বোঝে

ঢাকা: লকলকে জিভ বের করা সরীসৃপকে পোষা প্রাণী হিসেবে ঘরে ঠাঁই দেওয়া তো দূরের কথ‍া, এদের থেকে সবাই গা বাঁচিয়ে চলতে চায়। তবে এরাও যে মিষ্টি স্বভাবের হতে পারে আর বিড়ালের মতো মাথা নুইয়ে আদরও নিতে জানে তা আম‍াদের অনেকেরই অজানা।

আসলে ভালোবাসা কে না বোঝে? হিংস্রতাও হার মানে ভ‍ালোবাসার কোমল পরশে।  


সম্প্রতি একটি জনপ্রিয় এন্টারটেইনমেন্ট ওয়েবসাইটে প্রকাশ হয়েছে একটি মিষ্টি পোষা লিজার্ডের ছবি। আফ্রিকার সাভানার ম্যানুয়েল লাভস স্নাগল নামের লিজার্ডকে পরম যত্নে লালন-পালন করছেন আস্তিয়া লেমুর নামে এক নারী। লিজার্ডটিকে খাওয়ানো, গোসল করানো অ‍ার কম্বলে জড়িয়ে ঘুমানো সবই করছেন লেমুর।  

ওয়েবসাইটে লেমুর বলেন, ম্যানুয়েল তার পুরনো মালিকের কাছে ভালো ছিলো না। আমি তাকে ওই অবস্থায় সেখ‍ানে রেখে আসতে পারিনি, সঙ্গে করে নিয়ে এসেছি।  

তিনি আরও বলেন, ম্যানুয়েল আগে খুব রাগী আর অসুস্থ ছিলো। কিন্তু এখন সে একদম সুস্থ ও  ভালো রয়েছে।  


আরও জানা যায়, ম্যানুয়েল লেমুরের কথা বুঝতে পারে ও এখন সে জানে কী করে খাবার ও গোসল করার কথ‍া বোঝাতে হয়। লেমুর জানান, আমি যখন তার কানের পেছনে চুলকে দেই সে তা খুব পছন্দ করে। সে কী পছন্দ করে আর কী পছন্দ করে না তাও বোঝাতে পারে।  


জানতে চান ম্যানুয়েলের কী পছন্দ? সে বাথটাবে সাঁতার কাটতে ভালোবাসে। এছাড়াও সে টেরেরিয়ামে মাটি খুঁড়ে গর্ত করে আর উন্মুখ হয়ে সারা স্থান জুড়ে ঘুরে বেড়ায়।  

ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে সরীসৃপ হলেও ম্যানুয়েল কত আদুরে স্বভাবের!

তথ্যসূত্র: ইন্টারনেট।

বাংলাদেশ সময়: ০৩০৯ ঘণ্টা, মে ১৩, ২০১৬
এসএমএন/এএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।