ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফিচার

এই সড়কে গাড়ি হয়ে যায় জলযান...

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, মে ১৮, ২০১৬
এই সড়কে গাড়ি হয়ে যায় জলযান... ছবি: শাকিল - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অল্প বৃষ্টি হলেই ডুবে যায় ডেমরার মাতুয়াইল ইউনিয়নের কোণাপাড়ার পুরো রাস্তা। প্রতিদিন হাজারো মানুষের পথ চলার এই সড়ক যেন বৃষ্টি দিনে ভোগান্তির অন্য নামে পরিণত হয়।


কোণাপাড়া বাজারের মূল সড়কটির শেষ দিকে রয়েছে সামছুল হক খান স্কুল অ্যান্ড কলেজ ও রোকেয়া আহসান ডিগ্রি কলেজ। এছাড়া ছোট-বড় অনেক স্কুল ও মাদ্রাসাও রয়েছে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চলাফেরায় ব্যাপক সমস্যায় পড়তে হয় সড়কটির জন্য। এছাড়া, বিভিন্ন যানবাহন যেন জলযান হয়ে যায় এ সড়কে এলে!

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে এই সড়কের বেহাল দশা। বৃষ্টি হলে এখান দিয়ে চলাফেরা করা তো দূরের কথা স্কুল-কলেজে ছেলে-মেয়েরা যেতে পারে না। মানুষ ঠিক মতো বাজারও করতে পারেন না। এমনকি বেশির ভাগ দোকানপাট বৃষ্টির পানিতে ডুবে যায়।

কাঁচামাল ব্যবসায়ী মজিবুর বাংলানিউজকে জানান, আমি এই বাজারে (কোণাপাড়া) ১৬ বছর দরে কাঁচামাল বিক্রি করি। বছরের পর বছর এভাবে কষ্ট করে দোকানদারি করছি কিন্তু কোনো পরিবর্তন আর দেখলাম না। শুনেছি এই এলাকাটি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় পড়েছে কিন্তু কবে নাগাদ রাস্তা ঠিক হবে আল্লাহ জানে!


স্থানীয়দের বক্তব্য সাংবাদিকরা ছবি তুলে নিয়ে যান ঠিকই কিন্তু কর্তৃপক্ষের টনক অার নড়ে না...।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, মে ১৮, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।