ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফিচার

দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজ, হকারে অস্বস্তি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, মে ২২, ২০১৬
দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজ, হকারে অস্বস্তি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঝুঁকিপূর্ণ সড়ক নিরাপদে পার হতে রাজধানীর ফুটওভার ব্রিজগুলো ব্যবহার করতে দেখা যায় পথচারীদের। কোথাও কোথাও ব্রিজের ওপর হকারের কারণে অস্বস্তিতেও পড়তে হচ্ছে নগরবাসীকে।

ফুটওভার ব্রিজগুলো হকারমুক্ত করা গলে এর ব্যবহার আরও বাড়বে, নির্বিঘ্ন হবে নগরবাসীর পথচলা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের উদ্যোগে ধানমন্ডি ল্যাবএইডের সামনে ফুটওভার ব্রিজকে ফুলসহ নানা প্রকার গাছগাছালিতে সাজানো হয়েছে। আগে এ ব্রিজে মানুষের চলাচল খুব একটা দেখা না গেলেও বর্তমানে এর ব্যবহার বেড়েছে।

ল্যাবএইড হাসপাতালের সামনে ফুটওভার ব্রিজ দূর থেকে দেখলে মনে হবে যেন একখণ্ড বাগান।

পুরাতন এয়ারপোর্টের সামনে সড়কের দু’পাশে গাছপালা দিয়ে সাজানো ফুটওভার ব্রিজ। রঙের কারুকাজে সৌন্দয্য বেড়েছে কয়েকগুণ। তবে এই ব্রিজে পথচারীদের পদচারণা কম।

‍রাজধানীর পান্থপথে দু’পাশে শোভা পাচ্ছে বিভিন্ন ফুলের গাছ। ওপরে দেওয়া হয়েছে টিনের ছাউনি। বৃষ্টি-রোদ যাই হোক না কেন, নির্মল সবুজ প্রকৃতির সঙ্গে পথচারীদের এগিয়ে চলা।

রাজধানীর বি এফ শাহীন কলেজের সামনের ফুটওভার ব্রিজ। ফুল আর বাহারি গাছের শোভায় মুগ্ধ পথচারী।

রাজধানীর শাহবাগের ফুটওভার ব্রিজে উঠে কেউ কেউ অবসর সময়ও কাটান।

শাহবাগে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সামনের ফুটওভার ব্রিজের চিত্র এটি। হকারের দখলে ব্রিজের বেশিরভাগ অংশ। ঝুঁকি নিয়ে রাস্তা পার হলেও ভোগান্তির ভয়ে ব্রিজ ব্যবহারে অনীহা পথচারীদের।

রাজধানীর ব্যস্ততম এলাকা কমলাপুর ফুটওভার ব্রিজে হকারের যন্ত্রণায় স্বস্তিতে হাঁটতে পারেন না পথচারীরা। অপরদিকে, ব্রিজটি দীর্ঘদিন ধরে সংস্কার না করায় সৃষ্টি হয়েছে গর্ত। সেটা আবার ভরাট করা করা হয়েছে আবর্জনা দিয়ে।

আজিমপুরে মা ও শিশু হাসপাতালের সামনের ফুটওভার ব্রিজটি যেন আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মে ২২ ২০১৬
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।