ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফিচার

রোদ-বৃষ্টিতে বাহারি ছাতা

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৭ ঘণ্টা, জুন ৭, ২০১৬
রোদ-বৃষ্টিতে বাহারি ছাতা

ঢাকা: আবহাওয়ার মন মেজাজের ঠিক নেই। এই কড়া রোদ তো কিছুক্ষণ পর ঝমঝমিয়ে বৃষ্টি।

কাঠফাটা রোদ আর ঝড়-বৃষ্টি থেকে বাঁচাতে মাথার ওপর ছায়া ও আশ্রয় দুটোই দেয় ছাতা।

এখন ছাতা কেবল প্রয়োজনেই আটকে নেই, এটি ফ্যাশন অনুষঙ্গও। তাই সবার চেয়ে নিজের ছাতাটিকে একটু আলাদা আর ফ্যাশনেবল করে তুললে মন্দ কী! একটু বুদ্ধি করে আপনিই সাধারণ ছাতাটিকে বানিয়ে ফেলতে পারেন বাহারি আর ব্যতিক্রমী। ঝটপট শিখে নেওয়া যাক–

আমব্রেল‍া উইথ লেস
ছাত‍ার রঙের সঙ্গে মিলিয়ে লেস কিনে ফেলুন। তারপর ছাতার চারপাশে, হাতলে লাগিয়ে নিন। করতে পারেন পছন্দমতো ডিজাইন। লেস সেলাই করে লাগাতে ঝামেলা মনে হলে নো স্টিচ গাম দিয়ে লাগিয়ে নিন। তবে সে ছাতা রোদে ব্যবহার করুন। বৃষ্টিতে ব্যবহার করতে চাইলে ছাতায় হালকা কিন্তু শক্ত লেসের সিম্পল ডিজাইন রাখুন। আর অবশ্যই লেস সেলাই করে লাগাবেন।

ফেব্রিক
ফেব্রিক কালার দিয়ে খুব সহজেই ছাতা বাহারি করে তোলা যায়। এক্ষেত্রে কনট্রাস্ট কালার ব্যবহার করুন। যেমন- কালোর উপর সাদা, হলুদের উপর ম্যাজেন্টা।

স্টিকার বা অর্নামেন্টস
দারুণ গর্জিয়াস অ‍াইডিয়া! ছাতার উপর নো স্টিচ গাম দিয়ে মানানসই স্টিকার, ডলার, চুমকি, পাথর ও নানা অর্নামেন্টস জুড়ে দিতে পারেন।

ওল্ড টু নিউ!
পুরনো ছাতার চেহারাই পাল্টে দিতে চান? বদলে ফেলুন। এক্ষেত্রে অবশ্য সাদা, ধূসর বা হালকা রঙের ছাতা হলে আপনার সুবিধা হবে। পুরো ছাতাকে ক্যানভাস ভেবে ফেব্রিক করে ফেলুন।


সিম্পল বাট ডিফরেন্ট
অতোকিছু করার সময় নেই, কিন্তু ব্যতিক্রম চাই-ই। ফেদার বা তুলার বল ঝোলানো কিছু লেস পাওয়া যায়। মনমতো কিনে ছাতার চারপাশে লাগিয়ে দিন। বলগুলোর মধ্যে দু’একটা করে ছোট্ট ঝুমঝুমি লাগিয়ে দিন। মৃদু বাতাসে আপনার ছাতাও ছন্দ তুলবে!

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, জুন ০৭, ২০১৬
এসএমএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।