ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফিচার

টিএসসিতে জমজমাট ইফতার

হাসিবুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৪ ঘণ্টা, জুন ১৫, ২০১৬
টিএসসিতে জমজমাট ইফতার ছবি: রানা-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সারাদিনের সিয়াম সাধনার পর রাজধানীবাসীর ইফতার মানেই ছোটখাট একটা মিলনমেলা। পরিবার পরিজন নিয়ে সবাই ইফতারি করেন।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সবুজ চত্বরের ইফতারের আমেজটাই অন্যরকম। সাবেক-বর্তমান শিক্ষার্থী কিংবা বেড়াতে আসা অনেকেই ইফতার করার জন্য হাজির হন টিএসসিতে।

 

ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে শিক্ষা জীবনের শেষ পরীক্ষা শেষে সাইদুল, রাখি, আপন, নাঈম, জলিসহ বিশ পঁচিশ জনের একটি দল ইফতার সামনে নিয়ে বসে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সবুজ চত্বরে।  

তবে শুধু এ দলটিই নয় ছোট বড় মিলিয়ে এমন শতাধিক দল ইফতার করতে বসেছেন টিএসসি চত্বরে। এদের মধ্যে নিছক বন্ধুত্ব যেমন রয়েছে তেমনি কেউ কেউ আবার জুটিও। ইফতার করতে আসা শিক্ষার্থীদের মধ্যেও নেই কোনো ধর্মীয় পার্থক্য। বন্ধুদের সঙ্গে দেখা করার জন্য এখানে ইফতার একটা উপলক্ষও বটে।

কুমিল্লা মডেল স্কুলের এমন পাঁচ বন্ধু সেজুতি, তনয় সাহা, তনুশ্রী, শুভ্রা ও বর্ণা মিলিত হয়েছেন ইফতার করার জন্য। তনুশ্রী ছাড়া অন্যরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে পড়াশোনা করেন। তনুশ্রী এসেছেন সিলেট মেডিকেল কলেজ থেকে।

তনুশ্রী বলেন, বন্ধুদের সঙ্গে দীর্ঘদিন দেখা সাক্ষাত হয় না, সিলেট থেকে এসেছি সবার সঙ্গে আড্ডা দেওয়ার জন্য। ইফতারি আর গল্পটাও করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির এ চত্বরটি জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানে যেমন সবার পদচারণায় মুখরিত হয় তেমনি ইফতারিতেও জমজমাট হয়ে ওঠে।

বাংলাদেশ সময়: ০৭২০ ঘণ্টা, জুন ১৫, ২০১৬
এইচআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।