ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ফিচার

লাল গ্রহের মাটিতে রোমান মূর্তি!

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৯ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬
লাল গ্রহের মাটিতে রোমান মূর্তি!

ঢাকা: প্রাচীন রোমান লিপিতে একটি ঘটনার উল্লেখ রয়েছে। আকাশপথে ঝিলিক মেরে জাহাজ উড়ে যাওয়ার দৃশ্যের কথা।

এই লিপি খিস্টপূর্ব ২১৮ সাল আগের। যেটাকে অনেকে প্রথম এলিয়েন দেখার রেকর্ড হিসেবে অভিহিত করতে চেয়েছেন। সম্প্রতি মঙ্গল গবেষকরা মনে করিয়ে দিলেন লিপিবদ্ধ মহাজাগতিক ওই ভ্রমণের কথা।

কিউরিসিটি রভারের ছবি বিশ্লেষণ করার সময় ইউটিউবার প্যারানরমাল ক্রসিবল জানায়, মঙ্গলের মাটিতে পড়ে থাকা পাথরের মধ্যে রোমান স্ট্যাচুর মাথার আদলে একটি আকৃতি দেখা গেছে। ছবিটি প্রকাশ করার পর প্যারানরমাল ক্রসিবল জানায়, এটি একদমই অন্য পাথরের টুকরোর মতো নয়। ছবিটি কিউরিসিটি রভার তোলে চলতি মাসের ১ তারিখ। কিন্তু স্ট্যাচুর মাথার মতো গঠনটি চারদিন পর পর্যন্ত খেয়াল করেনি কেউ।


ইউএফও সাইটিংস ডেইলির সম্পাদক স্কট সি ইউটিউব প্যারানরম্যাল তদন্তকারীর প্রশংসা করেন। তিনি বলেন, স্ট্যাচুর মাথাটি দেখতে এই শতাব্দীর আগেকার বলে মনে হচ্ছে।
কিন্তু এ বস্তুটি রোমান স্ট্যাচু না হয়েও, হতে পারে কোনো মঙ্গলবাসীর। যে হয়তো যুদ্ধে মাথা খুইয়েছে।

প্যারানরমাল ক্রুসিবল এখন নাসার কিউরিসিটি রভারের পাশাপাশি তদন্তে অংশ নিতে আগ্রহী। এই মাথাটি ২০১২ সালে আরেকবার দেখা যায়। চলতি মাসে দ্বিতীয়বার চোখে পড়ায় এলিয়েন হান্টার প্যারানরমাল ক্রসিবল আগ্রহ প্রকাশ করেছে।

এদিকে স্কট সি লিখেছেন, এরা হয়তো এক প্রজাতির মার্টিয়ান। যারা বেঁচে রয়েছে তবে মৃতপ্রায়।  

তথ্যসূত্র: ইন্টারনেট।

বাংলাদেশ সময়: ০২২৬ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬
এসএমএন/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।