ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফিচার

বিশ্বের সবচেয়ে লম্বা কুকুরের ক্ষুদে বন্ধু 

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫১ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৬
বিশ্বের সবচেয়ে লম্বা কুকুরের ক্ষুদে বন্ধু  ছবি- সংগৃহীত

ঢাকা: বিশ্বের সবচেয়ে লম্বা কুকুর জুটি বেঁধেছে ব্রিটেনের ক্ষুদ্রতম কুকুরের সঙ্গে। ওয়েলসে গ্রেট ড্যান মেজরের বাড়িতে বেড়াতে এসেছিলো ক্ষুদে চিহুয়াহুয়া ডিজনি।

 

মেজরের মালিক পেনমাইনবাসী ব্রায়ান উইলিয়ামসের (৫৫) বিশ্বাস, মেজর বিশ্বের সবচেয়ে লম্বা কুকুর। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড স্বীকৃতি পেতে প্রতিদ্বন্দ্বিতা করছে সে। পেছনের দু’পায়ে ভর করে দাঁড়ালে মেজরের উচ্চতা হয় সাত ফুট এক ইঞ্চি। যেখানে বামন ডিজনি অনায়াসে তার চারপায়ের মাঝখান দিয়ে ছোটাছুটি করতে পারে।

উইলিয়ামস জানান, তিন বছর বয়সী মেজরের ওজন সাড়ে ৭৬ কেজি। সে বিশ্বের সবচেয়ে সুদর্শন কুকুর। কখনও একটা মাছিকেও আঘাত করেনি মেজর। ছোট ডিজনির সঙ্গে তাকে খুব মানায়।  


এদিকে ১৯ মাস বয়সী ডিজনির ওজন মাত্র ০.৮২ কেজি। জন্মের আট সপ্তাহ বয়সকালে সে যা ছিলো, এখনও তাই রয়ে গেছে।

আগামী কয়েক সপ্তাহের মধ্যে তিনজন প্রতিদ্বন্দ্বীকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে লম্বা কুকুরের স্থান দখল কর‍ার প্রত্যাশী মেজর। প্রতিদিন তার খাদ্য তালিকায় রয়েছে- ছয়টি ডিম, দুই কিলো মাংসের কিমা ও দেড় লিটার দুধ। এদিকে ডিজনিকে দিনে এক এগ কাপ ড্রাইফুড দিলেই যথেষ্ট।  

ডগ গ্রুমার নাতালি ভেইন (২৮) ডিজনিকে পশ্চিম মিডল্যান্ডের বিলস্টন থেকে ওয়েলসে নিয়ে যান মেজরের সঙ্গে সাক্ষাৎ করাতে।  

বড়-ছোটর এই বন্ধুত্ব দেখে নাতালি বলেন, বিশ্বাস করা কঠিন, এত সুন্দরভাবে তারা মিশে গেছে। এটি সুন্দর বন্ধুত্বের শুরু!

তথ্যসূত্র: ইন্টারনেট।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৬
এসএমএন/এএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।