ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফিচার

চোখ খোলা রেখে ঘুমায় হারম্যান ক্যাট!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪১ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৬
চোখ খোলা রেখে ঘুমায় হারম্যান ক্যাট! ছবি- সংগৃহীত

ঢাকা: ছোট্ট গুসিবুসি টাইপ বিড়াল হারম্যান। মাত্র পাঁচমাস বয়সী হারম্যানের চোখ দুটি অস্বাভাবিক বড়।

ছোট্ট মুখের অর্ধেকটা জুড়েই জ্বলছে তার চোখ। দিন-রাত ২৪ ঘণ্টাই জ্বলে হারম্যানের চোখের তারা। খুব বেশি বড় হওয়ায় চোখের পাতা ভাঁজ করতে পারে না সে। তাই ঘুমের সময়ও চোখ খোলা রেখে ঘুমায়!  

হারম্যান ঘুমের সময় বেজায় নাক ডাকে বলে মালিক শার্লির রক্ষা। নয়তো বোঝার উপায় নেই, আদরের বিল্লি ঘুমাচ্ছে না হাত-পা ছড়িয়ে শুয়ে রয়েছে। শার্লির কোপেনহেগেনের বাড়িতে সারাক্ষণ হেঁটে বেড়ায় হারম্যান। শার্লি যেখানে হারম্যান ওখানেই। জুতোর ভেতর লুটোপুটি, এটা ধরা সেটা ধরা সবই সে করে অন্যসব বিড়ালের মতো।  


শার্লি জানান, প্রথম দেখাতেই হারম্যান লাফ দিয়ে আমার কাঁধে চেপে বসে। সে আকারে খুবই ছোট। আর চোখগুলো অস্বাভাবিক বড়। কিন্তু আমরা খুব ভালো সময় কাটাচ্ছি।  

এনিমেশন ক্যাটের মতো দেখতে হওয়ায় হারম্যান সবার মনোযোগ পায়। তার ব্যতিক্রম চোখের কারণ হচ্ছে লেন্স লাক্সাশন। প্রাণীদের স্বতঃস্ফূর্ত লেন্স লাক্সাশনের জন্য চোখের বাকি অংশ থেকে লেন্স আলাদা হয়ে যায়। কিন্তু এটা কেন হয় তা পুরোপুরি জানা যায়নি। ফলে এই অবস্থান সম্মুখীন প্রাণীদের শেষপর্যন্ত অস্ত্রোপচার করাতে হয়।

হারম্যানকে প্রচুর পুষ্টিযুক্ত খাবার দিচ্ছেন শার্লি। শার্লি বলেন, সে খুব লক্ষ্ণী। ছোট বিড়াল হিসেবে তার ওজন বাড়াতে হবে।  

তথ্যসূত্র: ইন্টারনেট।

বাংলাদেশ সময়: ০২৩৯ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৬
এসএমএন/এএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।