ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

ফিচার

উদ্ভিদপ্রেমী এক অটো চালক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৩ ঘণ্টা, জুলাই ৬, ২০১৭
উদ্ভিদপ্রেমী এক  অটো চালক ফুলের গাছ শোভিত সিএনজি অটোরিকশাসহ চালক জাকির। ছবি: কাশেম হারুণ

ঢাকা: পৃথিবীতে বিভিন্ন মানুষের বিচিত্র রকমের শখ থাকে। তেমনি এক বিচিত্র শখের অধিকারী জাকির হোসেন (৪৫)। পেশায় একজন সিএনজি অটোরিকশা চালক। বাড়ি বরিশালের বরগুণা জেলার আয়না গ্রামে।  

পরিবার নিয়ে বসবাস করেন রাজধানীর মধ্যবাড্ডায়। সদস্য সংখ্যা ৫ জন।

মা, স্ত্রী, ২ মেয়ে ও নিজে। এই অটোই তার আয়ের একমাত্র উ‍ৎস। গাছের প্রতি ভালবাসা থেকেই তার এই বিচিত্র শখ। নিজের অটো রিকশাটিকে সাজিয়েছেন ১০/১২ রকমের জীবন্ত ফুলের গাছ দিয়ে। সিএনজি অটোরিকশার ভেতরে ফুলের গাছ।  ছবি: কাশেম হারুণ

প্রথমদিকে অটোর মালিক গাড়িতে গাছ লাগাতে বাধা দিলেও পরবর্তীতে গাছের প্রতি তার প্রবল ভালবাসা দেখে অনুমতি দেন। ৩ মাস ধরে তিনি এই গাছের পরিচর্যা করে আসছেন। বৃক্ষশোভিত অটোরিকশাসহ চালক।  ছবি: কাশেম হারুণ

তার গাছে ফুল ফুটেছে। যাত্রীদের প্রতিক্রিয়া কি? জানতে চাইলে তিনি জানান, অধিকাংশ যাত্রীই তাকে সাধুবাদ জানায়। এই গাছ দেখার পর অনেক যাত্রীই আগ্রহী হয় তার অটোতে চলতে। তিনি যতদিন সিএনজি চালাবেন ততদিন এই গাছ নিয়েই চালাতে চান। আস্তে আস্তে গাছের সংখ্যা আরো বাড়াতে চান এই সৌখিন সিএনজি চালক জাকির হোসেন।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জুলাই ৬, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa