ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

ফিচার

মিতা হক স্মরণে ছায়ানটের আয়োজন হে ভুবনমোহিনী

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
মিতা হক স্মরণে ছায়ানটের আয়োজন হে ভুবনমোহিনী

ঢাকা: প্রয়াত সঙ্গীত শিল্পী ও ছায়ানট সঙ্গীতবিদ্যায়তনের শিক্ষক মিতা হককে বিভিন্ন সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে স্মরণ করেছে সংস্কৃতির বিদ্যাপীঠ ছায়ানট।

এই উপলক্ষে শনিবার (৩ জুলাই) রাত ৮টায় ছায়ানটের সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুক গ্রুপ এবং ইউটিউব চ্যানেলে হে ভুবনমোহিনী শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই ছায়ানটের সাধারণ সম্পাদক লাইসা আহমদ লিসা ভূমিকা কথনে অংশ নেন। এসময় তিনি বলেন, মিতা হক ছিলেন একজন একনিষ্ঠ সংস্কৃতিকর্মী, শিল্পী, ছায়ানটের সাধারণ সংসদ সদস্য। ছায়ানট সঙ্গীতবিদ্যায়তনের শিক্ষক হিসেবে তার তুলনা অতুলনীয়।

আয়োজনে মীতা হককে নিয়ে আরও কথা বলেন ছায়ানট সভাপতি সন্জীদা খাতুন, বিশিষ্ট সংস্কৃতিজন মফিদুল হক, সুস্মিতা আহমেদ বর্ণা, আসাদুজ্জামান নূর, অসীম দত্ত, মহুয়া মঞ্জরী সুনন্দা, বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ড. ফওজিয়া মোসলেম ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ।

আয়োজনে সঙ্গীত পরিবেশন করেন ইফফাত আরা দেওয়ান, বুলবুল ইসলাম, শারমিন সাথী ইসলাম, এটিএম জাহাঙ্গীর, তানিয়া মান্নান, ফারহিন খান জয়িতা, অভয়া দত্ত, খায়রুল আনাম শাকিল, ইলোরা আহমেদ শুক্লা, সুমন চৌধুরী এবং লাইসা আহমদ লিসা। আবৃত্তি করেন আসাদুজ্জামান নূর এবং হাসান আরিফ।

আয়োজনে মিতা হকের বিভিন্ন গানের অংশ পরিবেশন করা হয়। অনুষ্ঠানটি দেখা যাবে ছায়ানটের ফেইসবুক গ্রুপ (facebook.comgroupschhayanaut) এবং ইউটিউব চ্যানেলে (youtube.comChhayanautDigitalPlatform) থেকে।

এর আগে গত ১১ এপ্রিল রবীন্দ্রসংগীতশিল্পী মিতা হক মৃত্যুবরণ করেন। ওইদিন সকাল ৬টা ২০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন মিতা হক। তবে মৃত্যুর চার দিন আগে করোনা নেগেটিভ হয়েছিল তার।

বাংলাদেশ সময়: ২৩৩১ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১ 
এইচএমএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa