ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

শাপেকোয়েন্সকে হারিয়ে গাম্পার ট্রফি বার্সার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৭
শাপেকোয়েন্সকে হারিয়ে গাম্পার ট্রফি বার্সার শাপেকোয়েন্সকে হারিয়ে গাম্পার ট্রফি বার্সার-ছবি:সংগৃহীত

প্রতি বছর প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি হুয়ান গাম্পারের নামানুসারে এই ম্যাচের আয়োজন করে বার্সেলোনা। এবারের ম্যাচে বার্সা আমন্ত্রণ করেছিলো প্লেন দুর্ঘটনায় সব হারানো ব্রাজিলিয়ান ক্লাব শাপেকোয়েন্সকে। ম্যাচে ৫-০ ব্যবধানে জয় তুলে নেয় কাতালান ক্লাবটি।

গত বছরের ২৮ নভেম্বর অ্যাতলেতিকো নাসিওনালের বিপক্ষে কোপা সুদামেরিকানার ফাইনাল (প্রথম লেগ) খেলতে কলম্বিয়া যাওয়ার পথে বিমান দুর্ঘটনার কবলে পড়ে শাপেকোয়েন্স। যা পুরো বিশ্বকে নাড়া দেয়।

৭১ জন প্রাণ হারান। যার মধ্যে ১৯ জন ছিলেন শাপেকোয়েন্সের খেলোয়াড়। বেঁচে থাকেন শুধু তিন খেলোয়াড়।

...ক্যাম্প ন্যু’তে এদিন ম্যাচটি আবেগের মধ্যে দিয়ে শুরু হয়। বেঁচে থাকা সেই তিন ফুটবলারদের মধ্যে ডিফেন্ডার অ্যালান রুশেল এদিন মাঠে নামেন। তবে লিওনেল মেসির নৈপুণ্যে বড় জয়ই তুলে নেয় বার্সা। তিনি একটি গোল করার পাশাপাশি আরও দুটিতে সাহায্য করেন। আরও একটি করে গোল করেন জেরার্ড দেউলোফেউ, সার্জিও বুসকেটস, লুইস সুয়ারেজ ও দেনিস সুয়ারেজ।

দেউলোফেউ ছয় মিনিটে প্রথম গোলটি করেন। আর পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন বুসকেটস। ২৮ মিনিটে মেসি ব্যবধান ৩-০তে নিয়ে যান। বিরতির পর সুয়ারেজ চতুর্থ গোলটি করেন আর ৭৪ মিনিটে দেনিস সুয়ারেজ জালে শেষ শটটি করে সাফল্য পান।

...এরপরই একসঙ্গে মেসি, সুয়ারেস, রাকিটিচ, বুসকেটস, ভিদাল ও জেরার্ড পিকেকে তুলে নেন কোচ আর্নাস্টো ভালভারর্ডে। ৮৯তম মিনিটে স্পটকিকে বল জালে পাঠাতে ব্যর্থ হন পাকো আলকাসের। ডি-বক্সের মধ্যে নেলসন সেমেদো ফাউলের শিকার হলে পেনাল্টিটা পেয়েছিল বার্সেলোনা।

তবে ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৫-০ ব্যবধানেই জয় তুলে নেয় বার্সা।

বাংলাদেশ সময়: ০৯২৩ ঘণ্টা, ০৮ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।