ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

খুলনা বিভাগে এ পর্যন্ত করোনায় ৫৫৭ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
খুলনা বিভাগে এ পর্যন্ত করোনায় ৫৫৭ জনের মৃত্যু ...

খুলনা: খুলনা বিভাগের ১০ জেলায় এ পর্যন্ত ৫৫৭ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে চার জন করোনা আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে দুই জনসহ মোট ছয় জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৪৬ জনের। বিভাগে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ হাজার ৭৩৩ জন। আর সুস্থ হয়েছেন ২৭ হাজার ৩৪০ জন।

সোমবার (২৬ এপ্রিল) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা এসব তথ্য জানান।  

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্র জানায়, ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে চার জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে সাতক্ষীরার এক জন, যশোরের এক জন, নড়াইলের এক জন ও কুষ্টিয়ার এক জন রয়েছেন। নতুন চার জনসহ বিভাগে মোট করোনায় মৃত্যু হয়েছে ৫৫৭ জনের। এর মধ্যে খুলনায় সর্বোচ্চ ১৪৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া কুষ্টিয়ায় ১০৬ জন, যশোরে ৭০ জন, ঝিনাইদহে ৫০ জন, চুয়াডাঙ্গায় ৪৯ জন, সাতক্ষীরায় ৪৩ জন, বাগেরহাটে ৩২ জন, নড়াইলে ২৩ জন, মাগুরায় ২৩ জন ও সর্বনিম্ন মেহেরপুরে ১৮ জনের মৃত্যু হয়েছে।

এদিকে নতুন ১৪৬ জনের মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যশোরে ৪৭ জন। এই জেলায় মোট শনাক্ত হয়েছে ৬ হাজার ২১৫ জন। এ ছাড়া খুলনায় নতুন করে ৪৪ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৯০২ জন, কুষ্টিয়ায় ১৮ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে চার হাজার ৫৬৫ জন, ঝিনাইদহে ১৩ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৭৩০ জন, নড়াইলে আট জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৭৮৩ জন, চুয়াডাঙ্গায় ছয় জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৮৫৫ জন, বাগেরহাটে এক জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৩২৫ জন, সাতক্ষীরায় তিন জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৬১ জন, মাগুরায় তিন জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২০৪ জন এবং নতুন করে শনাক্ত না হলেও মেহেরপুরে মোট শনাক্তের সংখ্যা ৮৯৩ জন।

এ অবস্থায় স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার ওপর নজরদারি বাড়ানো প্রয়োজন বলে মনে করছে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর ও সচেতন মহল।

বাংলাদেশ সময়: ১৬১৬, এপ্রিল ২৬, ২০২১
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।