ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

‘করোনা পরিস্থিতিতে নতুন কোনো বিধিনিষেধ আরোপ হচ্ছে না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
‘করোনা পরিস্থিতিতে নতুন কোনো বিধিনিষেধ আরোপ হচ্ছে না’

সিলেট: করোনা ভাইরাস ওমিক্রন বৃদ্ধিতেও নতুন কোনো বিধিনিষেধ আরোপ করা হচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে মহাপরিচালক প্রফেসর এবিএম খুরশীদ আলম।

তিনি বলেন, ওমিক্রন বাড়তে শুরু করায় গণপরিবহণে স্বাস্থ্যবিধি মানতে সরকার ঘোষিত যে  ৯/১০টি নির্দেশনা রয়েছে, সেটা ব্যতীত নতুন করে কোনো বিধিনিষেধ আরোপ করা হচ্ছে না।

শনিবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজে সার্জারি পোস্ট গ্র্যাজুয়েট পরীক্ষা ও হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

প্রফেসর এবিএম খুরশীদ আলম বলেন, ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগীর চাপ অনেক বেশি। হাসপাতালের সেবা ভালো না হলে রোগীরা এখানে আসতো না। বিশেষ করে মহিলা সার্জারি ওয়ার্ডে রোগীদের চাপ অনেক বেশি। তাই ওষুধের মজুদাগার স্থানান্তর করে আরেকটি সার্জারি ওয়ার্ড করা গেলে চাপ কমানো যেত।

এর আগে সকাল সাড়ে ১১টায় তিনি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে যান। এরপর তিনি হাসপাতালের চতুর্থ তলার ছয় নম্বর মহিলা সার্জারি ওয়ার্ড ও সাত নম্বর নাক-কান, গলা ওয়ার্ড ছাড়াও ওষুধ মজুদাগার পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের নব নিযুক্ত পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান, হাসপাতালের উপ-পরিচালক মাহবুবুল আলম, সহকারী পরিচালক আবুল কালাম আজাদ, সার্জারি বিভাগের প্রধান প্রফেসর ডা. ডিএ হাসানসহ হাসপাতালের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।