ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

বিজয়ের ৪০ বছর উপলক্ষে ‘দাঁড়কাক’-এর নানা আয়োজন

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১০
বিজয়ের ৪০ বছর উপলক্ষে ‘দাঁড়কাক’-এর নানা আয়োজন

বাংলাদেশের গৌরবময় বিজয়ের ৪০ বছরে পদার্পণ উপলক্ষে ৪০টি চিত্রকর্ম নিয়ে লিটল আর্ট গ্যালারি ‘সেফটিপিন বাই দাঁড়কাক’ ‘রক্তরঙের বিজয়ী রবি’ শিরোনামে বরেণ্য ভাস্কর অধ্যাপক হামিদুজ্জামান খান এবং শিল্পী দেওয়ান মিজানের সমন্বয়ে পদ্মার জেগে ওঠা চরে একটি আর্টক্যাম্প পরিচালনা করে। পাশাপাশি কবি সোহেল অমিতাভর কবিতা ‘গেরিলা ৭১’ অবলম্বনে করা চিত্র প্রদর্শনী চলছে রাজধানীর ৭৫ সেন্ট্রাল রোডে।



২৬ ডিসেম্বর এই অনুষ্ঠানের উদ্বোধন করেন পাট ও বস্ত্রমন্ত্রী ও লেখক আবদুল লতিফ সিদ্দিকী এমপি। বিশেষ অতিথি ছিলেন কবি বিদ্যুত বসু। সভাপতিত্ব করেন কবি অসীম সাহা।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন ২৭ ডিসেম্বর সন্ধ্যায় অনুষ্ঠিত হয় কবিদের কবিতা পাঠ। পাঠ করেন কবি মুহম্মদ নুরুল হুদা, সাইফুল বারী, সোহেল অমিতাভ, হারিসুল হক,  সৈকত হাবিব, রহমান হেনরী, রনজু রাইম, চরু হক, রাহেল রাজীব মন্ডল, সঞ্জীব পুরোহিত প্রমুখ।

তৃতীয় দিন ২৮ ডিসেম্বর সন্ধ্যায় অনুষ্ঠিত হয় বিশ্বজিৎ ঘোষের সঞ্চালনায় ‘মুক্তিযুদ্ধের কথাসাহিত্য’ শিরোনামে আলোচনা সভা ও কবিতা পাঠ।

এছাড়া ২৯ ডিসেম্বর মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, টুনটুন বাউলের সঙ্গীত এবং মেহরাব ও তার দল পরিবেশন করবেন ভালোবাসার গান। ৩০ ডিসেম্বর সমাপনী অনুষ্ঠানে সনদ প্রদান, মুক্তিযুদ্ধে চিত্রশিল্পীদের অবদান শীর্ষক আলোচনা এবং অ্যালবার্ট খানের মুক্তিযুদ্ধভিত্তিক ডিজিটাল ছবি ‘এখনো দুঃসময়’-এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময় ০০২০, ডিসেম্বর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa