ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

সুন্দরবনে সাড়ে ৯ হাজার টাকায় ৪ রাত

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৪
সুন্দরবনে সাড়ে ৯ হাজার টাকায় ৪ রাত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ভ্রমণপ্রেমীদের জন্য সুন্দরবনে লঞ্চের মধ্যে তিন দিন চার রাত থাকা ও ঘোরার সুযোগ নিয়ে এসেছে বর্ষা ট্যুরিজম লিমিটেড। এ জন্য আগ্রহীদের খরচ করতে হবে সাড়ে নয় হাজার টাকা।


 
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া তৃতীয় এশিয়ান ট্যুরিজম ফেয়ারে বাংলানিউজকে এ সব কথা জানান প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক আবদুর রফিক।
 
তিনি জানান, মানুষের কাছে দেশের অন্যতম প্রাকৃতিক সৌন্দর্যের নীলাভূমি সুন্দরবনকে তারা তুলে ধরতে চান। তাই পর্যটন মেলায় স্টল নিয়েছেন তারা।
 
ভ্রমণপ্রেমীদের জন্য বর্ষা ট্যুরিজম লিমিটেড এনেছে তিনটি প্যাকেজ। সর্বনিম্ন সাড়ে চার হাজার টাকা থেকে প্যাকেজ শুরু হয়েছে। এতে গ্রাহকদের ঢাকা থেকে নন-এসি বাসে করে নিয়ে যাওয়া হবে সুন্দরবনে। ঢাকা ফেরার উদ্যোগও বর্ষার। আর যারা এসি বাসে যাতায়াত করতে চাইবেন তাদের খরচ করতে হবে সাড়ে পাঁচ হাজার টাকা।
 
এই প্যাকেজে ঢাকা, সাতক্ষীরা, কালাঙ্গীরচর, কটকা, দুবলারচর, হিরনপয়েন্ট, মুন্সিগঞ্জ হয়ে ফেরা হবে ঢাকা।
 
উভয় প্যাকেজেই গ্রাহকরা একদিন দুই রাত থাকতে পারবেন সুন্দরবনে। এ সময়ের মধ্যে প্যাকেজ গ্রহণকারীর রাত, দুপুর ও সকালের খাবার সরবরাহ করবে বর্ষা ট্যুরিজম।
 
বিদেশিরা এই প্যাকেজ নিতে চাইলে খরচ করতে হবে ১০০ ইউএস ডলার।
 
বাকি দু’টি প্যাকেজে নন-এসি বাসে যাতায়াতের জন্য আগ্রহীদের খরচ করতে হবে সাড়ে নয় হাজার এবং এসি বাসে যাতায়াতে ১১ হাজার টাকা। আর বিদেশিদের এই প্যাকেজ দুটিতে খরচ হবে ২০০ ইউএস ডলার করে।
 
চাইলে ভিন্নরুটের প্যাকেজটিও বেছে নেওয়ার সুযোগ রয়েছে। সেক্ষেত্রে ঢাকা, সাতক্ষীরা, মুন্সিগঞ্জ, কালাঙ্গীরচর, হিরনপয়েন্ট, মান্দারবাড়িয়া, পুষ্পকাঠি, মুন্সিগঞ্জ হয়ে ঢাকা ফিরবেন পর্যটকরা।
 
প্যাকেজ দু’টির আওতায় গ্রাহকরা তিনদিন ও চাররাত ভ্রমণের সুযোগ পাবেন।
 
বর্ষা ট্যুরিজমের মহাব্যবস্থাপক আবদুর রফিক বাংলানিউজকে আরও বলেন, সুন্দরবনকে মানুষের কাছে তুলে ধরতেই এ আয়োজন। সুন্দরবনের ধারেই রয়েছে আমাদের নিজস্ব রিসোর্ট। এছাড়া সুন্দরবনে রয়েছে নিজস্ব তিনটি লঞ্চ, দুটি স্পিডবোট, চারটি মাঝারি আকারের ট্রলার।
 
আব্দুর রফিক বলেন, আমরা মেলা উপলক্ষে বিশেষ কোনো অফার নিয়ে আসি নি। আমরা গ্রাহকদের নিয়মিত যে ধরনের সেবা দিয়ে থাকি সেসব সেবাই রয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৪

** ট্যুরিজম ফেয়ারে এশিয়ান হলিডেজের বিশেষ অফার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।