ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

ইউরোপ ঘুরে আসুন কিস্তিতে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৪
ইউরোপ ঘুরে আসুন কিস্তিতে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিদেশ যেতে চান, তাও আবার ইউরোপ? ভাবছেন এত টাকা কোথায় পাবেন! সব চিন্তা ঝেড়ে ফেলুন। আপনার জন্য রয়েছে এসকেপ।



ভ্রমণপিপাসুদের বিদেশ যাওয়ার অবিশ্বাস্য সুযোগ করে দিয়েছে ট্যুর অপারেটর এসকেপ বাংলাদেশ লিমিটেড।

এদের প্যাকেজে ইউরোপ মহাদেশের পাঁচ দেশের ১৩টি শহর ঘুরে আসেত পারবেন আপনি। দু’জনে এই পাঁচ দেশ ঘুরতে এসকেপ নেবে মাত্র দুই লাখ ৮০ হাজার টাকা। এই টাকা আবার আপনাকে একবারে ফেরত দিতে হবে না। মাসিক ২০ হাজার টাকা কিস্তিতে সব টাকা পরিশোধের সুযোগও করে দিচ্ছে প্রতিষ্ঠানটি।  

জার্মানি, বেলজিয়াম, নেদারল্যান্ডস, লুক্সেমবার্গ ও ফ্রান্সের ১৩টি শহরে যেতে আকাশপথে রিটার্ন টিকেট, ভিসা সহযোগিতা, ব্রেকফাস্ট, সাইটসিয়িং, হোটেল অ্যাকোমোডেশনের ব্যবস্থা রয়েছে এই প্যাকেজে।
উল্লেখযোগ্য কয়েকটি শহরের মধ্যে রয়েছে- ফ্রাঙ্কফুর্ট, ব্রাসেলস, প্যারিস, লুক্সেমবার্গ, আমস্টারডাম, ডেন হেগ, নামুর ও রটেরডাম।
   
এসকেপের মার্কেটিং এক্সিকিউটিভ চিন্ময় সাহা বাংলানিউজকে জানান, ১০ দিন ও ৯ রাত ভ্রমণের এই সুযোগ পেতে হলে ভ্রমণকারীদের সিটি ব্যাংকের (এনএ) ক্রেডিট কার্ড থাকতে হবে। এ জন্য ৩০ হাজার টাকা দিতে হবে অগ্রিম। বাকি অর্থ মাসিক ২০ হাজার টাকা কিস্তিতে দেওয়ার সুযোগ পাবেন।

এর আগে বেলা সাড়ে ১২টায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন তিনদিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন।
 
পর্যটন বিচিত্রার আয়োজনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) ও বাংলাদেশ পর্যটন করপোরেশন (বিপিসি) মেলায় সার্বিক সহযোগিতা করছে।

আয়োজকরা জানান, মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে এয়ারলাইন্স, হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্ক। এই মেলার মাধ্যমে পর্যটনশিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের কাছে তুলে ধরার চেষ্টা করা হবে। প্রতিদিন মেলা চলবে বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত।  

মেলার আয়োজক পর্যটন বিচিত্রার সম্পাদক মহিউদ্দিন হেলাল বলেন, এ বছর মেলায় হোস্ট কান্ট্রি বাংলাদেশ, পার্টনার কান্ট্রি মালয়েশিয়া। এ ছাড়াও অংশ নিচ্ছে ফিলিপাইন, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান, চীন ও ভারত।
  
পর্যটন মৌসুমের বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল বা প্যাকেজ বুকিংয়ের ক্ষেত্রে বিশেষ ছাড় রয়েছে। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে থাকবে এয়ারলাইন্স, হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্ক ও বিনোদনের আরো অনেক প্রতিষ্ঠান।

এই মেলার মাধ্যমে পর্যটন শিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের কাছে তুলে ধরার চেষ্টা করা হবে বলেও জানান আয়োজকেরা।

এ বছর ১২০টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। মেলায় প্রবেশ মূল্য ধরা হয়েছে ২০ টাকা। প্রতিটি টিকিটের সঙ্গে থাকছে থিমপার্ক, ফ্যান্টাসি কিংডমে প্রবেশের ৫০ ভাগ ডিসকাউন্ট। শিক্ষার্থীদের জন্য মেলায় প্রবেশ ফ্রি।         

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৪

** সুন্দরবনে সাড়ে ৯ হাজার টাকায় ৪ রাত
** ট্যুরিজম ফেয়ারে এশিয়ান হলিডেজের বিশেষ অফার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।