ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

সকাল থেকে উড়াল বন্ধ ইউনাইটেডের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৪
সকাল থেকে উড়াল বন্ধ ইউনাইটেডের

ঢাকা: বৃহস্পতিবার সকাল থেকেই উড়াল বন্ধ রয়েছে ইউনাইটেড এয়ারওয়েজের। অর্থ সংকটের কারণে জ্বালানি কিনতে না পারায় এই দশা কোম্পানিটির।

এ অবস্থায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শত শত যাত্রী পড়েছেন চরম দুর্ভোগে।

ইউনাইটেড এয়ারওয়েজ আন্তর্জাতিক রুটগুলোর মধ্যে ঢাকা-মাস্কাট, ঢাকা-দোহা, ঢাকা-জেদ্দা ও ঢাকা-কুয়ালালামপুর রুটে যাতায়াত করছিলো। অভ্যন্তরীণ রুটে ইউনাইটেড ফ্লাইট পরিচালনা করে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-যশোর ও ঢাকা-সৈয়দপুর-রাজশাহী রুটে।   

এ দিকে উড়াল বন্ধ থাকায় বিমানবন্দরে যাত্রীদের তোপের মুখে পড়েছেন ইউনাইটেডের কর্মীরা। যাত্রীদের বিক্ষোভের মুখে অনেকে কর্মকর্তাই বিমানবন্দর থেকে পালিয়েছেন।

বুধবার সন্ধ্যায় উত্তরায় এয়ারওয়েজের প্রধান কার্যালয়ে জরুরিভাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এয়ারওয়েজের কর্মকর্তারা বৃহস্পতিবার থেকে সব ফ্লাইট বন্ধের ঘোষণা দেন।

সোমবার ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরীর পদত্যাগের জের ধরে এয়ারলাইন্সে চরম অব্যবস্থাপনা সৃষ্টি হয়।   

সংবাদ সম্মেলনে ক্যাপ্টেন ইলিয়াস এয়ারলাইন্স পরিচালনা করতে অনতিবিলম্বে একজন দক্ষ ও যোগ্য ব্যক্তিকে সংস্থার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দেওয়ার দাবি জানান।  

সোমবার নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান মাহতাবুর রহমান। ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পাওয়া শাহীনুর আলম এখনো কাজে যোগ দেন নি। এ কারণে এয়ারওয়েজের ঊর্ধ্বতন কর্মকর্তা থেকে শুরু করে সব কর্মীর মধ্যে আরও বেশি অনিশ্চয়তা তৈরি হয়েছে।   

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।