ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

১৮ হাজার টাকায় ইউনাইটেডের ব্যাংকক ফ্লাইট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৫
১৮ হাজার টাকায় ইউনাইটেডের ব্যাংকক ফ্লাইট

ঢাকা: আগামী ২১ মে থেকে পুনরায় চালু হচ্ছে ইউনাইটেড এয়ারওয়েজের ঢাকা-ব্যাংকক ও ঢাকা-সিঙ্গাপুর রুট। এ উপলক্ষে বিশেষ ভাড়াও ঘোষণা করেছে ইউনাইটেড এয়ারওয়েজ।

    

এয়ারওয়েজের এই দুটি রুট সাময়িকভাবে বন্ধ হয়ে গিয়েছিল। এর আগে বন্ধ থাকা ঢাকা-কলকাতা রুটও সম্প্রতি পুনরায় চালু করেছে ইউনাইটেড এয়ার। রুট পুনরায় চালু উপলক্ষে ঢাকা-ব্যাংকক রুটে ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৮২০৬ টাকা, ঢাকা-সিঙ্গাপুরের ভাড়া ২৯৭৪২ টাকা। ভাড়ায় সকল প্রকার ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। এটিই হবে ঢাকা থেকে ব্যাংকক ও সিঙ্গাপুরগামী রুটে সবচেয়ে সাশ্রয়ী ভাড়া।  

ইউনাইটেড এয়ারওয়েজের ডিজিএম(পিআর এন্ড মার্কেটিং সাপোর্ট) কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ২০১৩ সালের ডিসেম্বরে থাইল্যান্ডের রাজনৈতিক অচলাবস্থার সময় ব্যাংকক এবং গেল বছরের জানুয়ারিতে বন্ধ হয়ে যায় সিঙ্গাপুর রুটের ফ্লাইট। বন্ধ হয়ে যাওয়া রুটসমূহ চালু করে আবারো নতুন করে চাঙা হয়ে উঠেছে ইউনাইটেড। সেই সঙ্গে শিগগিরই ঢাকা-দোহা ও ঢাকা-কাঠমান্ডু রুটে পুনরায় ফ্লাইট চালু করা হবে।   

বাংলাদেশের পুঁজি বাজারে বিমান পরিবহন খাতের একমাত্র কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজের বন্ধ হওয়া রুটের পাশাপাশি নতুন নতুন রুট চালুরও পরিকল্পনা রয়েছে।             

ইউনাইটেড এয়ারওয়েজের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী বাংলানিউজকে জানান, এ বছরের মধ্যেই দেশের বৃহৎ বেসরকারি এয়ারলাইন্স ইউনাইটেড যাত্রীদের কাছে আরো নতুন গন্তব্যে চালুর খবর নিয়ে হাজির হবে। এতে যাত্রীদের সামনে খুলে যাবে ভ্রমণ ও ব্যবসার নিত্যনতুন গন্তব্য।  

এরইমধ্যে ইউনাইটেড এয়ারওয়েজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তাসবিরুল আহমেদ আগামী এক বছরে এক হাজার কোটি টাকা বিনিয়োগের মাধ্যমে এয়ারওয়েজটিকে নতুন চেহারায় রুপদানের ঘোষণা দিয়েছেন।

নতুন বিনিয়োগের অর্থে নতুন উড়োজাহাজ সংগ্রহ করা, বন্ধ হয়ে যাওয়া ঢাকা-লন্ডন রুট চালু করা, সিলেট থেকে লন্ডন-ম্যানচেষ্টার ও বার্মিহামে সরাসরি ফ্লাইট চালু করা হবে। এয়ারওয়েজটি পাখা মেলবে চীনের গুয়াংজু ও শেন্ডু রুটে।       

ঢাকা থেকে আন্তর্জাতিক রুট জেদ্দা, মাস্কাট, দুবাই, কুয়ালালামপুর, কাঠমান্ডু, কলকাতায় আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছে এয়ারওয়েজটি।      

বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজের বহরে দুটি এয়ারবাস ৩১০, পাঁচটি এমডি ৮৩, তিনটি এটিআর ৭২ ও একটি ড্যাশ ৮ ১০০ সহ মোট ১১টি উড়োজাহাজ রয়েছে।

এরইমধ্যে ইউনাইটেড এয়ারওয়েজ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে প্রায় ৫৪ হাজার ফ্লাইট, প্রায় ২৪ লাখ যাত্রী এবং ৬০০০ টনের অধিক কার্গো পরিবহন করেছে।   

২০০৭ সালের ১০ জুলাই ইউনাইটেড এয়ারওয়েজ ৩৭ আসন বিশিষ্ট ড্যাশ ৮-১০০ উড়োজাহাজ দিয়ে ঢাকা থেকে সিলেট উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে।
 
বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৫
আইএইচ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।