ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

স্ক্যান্ডিনেভিয়ায় চালু হচ্ছে এমিরেটসের এ৩৮০ সেবা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৫
স্ক্যান্ডিনেভিয়ায় চালু হচ্ছে এমিরেটসের এ৩৮০ সেবা

ঢাকা: চলতি বছরের ০১ ডিসেম্বর থেকে ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে সর্বাধুনিক এয়ারবাস এ৩৮০ সেবা চালু করতে যাচ্ছে এমিরেটস এয়ারলাইন। এটি হবে স্ক্যান্ডিনেভিয়ায় এ৩৮০ উড়োজাহাজের সাহায্যে পরিচালিত প্রথম ফ্লাইট।



সোমবার (১৩ এপ্রিল) এমিরেটসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুবাই-কোপেনহেগেন রুটে চলাচলকারী এ৩৮০ উড়োজাহাজটি হবে বিশ্বে এ জাতীয় প্রথম উড়োজাহাজ যাতে দু’টি শ্রেণী থাকবে। এটিতে মোট ৬১৫টি যাত্রী আসন থাকবে। এর মধ্যে বিজনেস শ্রেণীতে ৫৮টি ও ইকনোমি শ্রেণীতে ৫৫৭টি। বিশ্বের অন্য যে কোনো বাণিজ্যিক উড়োজাহাজের তুলনায় নতুন এ উড়োজাহাজটি বায়ুমণ্ডলে কম কার্বন নিঃসরণ করে।

এটির অনবোর্ড লাউঞ্জে বিজনেস শ্রেণীতে ভ্রমণকারী যাত্রীরা বিলাসবহুল পরিবেশে পারস্পরিক আলোচনা, ভাব বিনিময় ও উপভোগ্য সময় কাটাতে পারবেন। সব শ্রেণীর যাত্রী বিনামূল্যে ওয়াইফাইসহ ইনফ্লাইট বিনোদন ব্যবস্থায় ২০০০-এর বেশি চ্যানেলের সাহায্যে বিখ্যাত ও জনপ্রিয় ছায়াছবি, টিভি শো, মিউজিক ও ভিডিও গেম উপভোগ করার সুবিধা পাবেন।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৫ 
আইএইচ/আরএম/আরআই  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।