ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

ইউনাইটেডে সাংবাদিক ও সেনা সদস্যদের ডিসকাউন্ট ভাড়া

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, মে ৭, ২০১৫
ইউনাইটেডে সাংবাদিক ও সেনা সদস্যদের ডিসকাউন্ট ভাড়া

ঢাকা: বাংলাদেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত একমাত্র বিমান সংস্থা ইউনাইটেড এয়ারওয়েজ দেশের গণমাধ্যম কর্মী ও সশস্ত্র বাহিনীর সদস্য এবং তাঁদের পরিবারের সদস্যদের জন্য অভ্যন্তরীণ রুটে ১০% মূল্যছাড় ঘোষণা করেছে।

আগামী ১০ জুলাই সংস্থার ৯ম বছরে পদার্পণ উপলক্ষে এই ছাড় ঘোষণা করে ইউনাইটেড এয়ারওয়েজ।

ইউনাইটেড এয়ারওয়েজ শুরু থেকেই বিভিন্ন ধরনের কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি (সিএসআর) কার্যক্রমের সঙ্গে জড়িয়ে আছে।

অফারটি গণমাধ্যম কর্মী ও সশস্ত্র বাহিনীর সদস্যদের পরিবারের সদস্য সাধারণত স্ত্রী বা স্বামী, ১২ থেকে ২১ বছরের নিচের ছেলে-মেয়ের জন্য প্রযোজ্য। কিন্তু বিবাহিত ছেলে-মেয়ে এই অফারের জন্য বিবেচিত হবেন না।

গত আট বছরে ইউনাইটেড অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ৫৪ হাজার ফ্লাইট পরিচালনা করেছে এবং বিভিন্ন গন্তব্যে ইতোমধ্যে প্রায় ২৪ লাখ যাত্রী এবং ৬ হাজার টন কার্গো পরিবহন করেছে। এছাড়া ইউনাইটেড এয়ারওয়েজ ইতোমধ্যে ১ হাজার জনের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছে।

এই অফারের অধীনে টিকেট শুধুমাত্র ইউনাইটেড এয়ারওয়েজের নিজস্ব সেলস্ কাউন্টার থেকেই সংগ্রহ করা যাবে। টিকেট সংগ্রহ করার সময় নিজস্ব অফিসের পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি এবং পরিবারের সদস্যদের শনাক্তকরণের জন্য প্রয়োজনীয় আনুষঙ্গিক সত্যায়িত কাগজপত্রাদি সেলস্ কাউন্টারে জমা দিয়ে অফারটি গ্রহণ করা যাবে। মূল্যছাড় অভ্যন্তরীণ রুটের ভাড়ার উপর প্রযোজ্য কিন্তু ট্যাক্স ও সারচার্জের উপর নয়। ১২ বছরের শিশুদের জন্য অফার প্রযোজ্য নয়।

“ফ্লাই ইউর অউন এয়ারলাইন” স্লোগান দিয়ে ২০০৭ সালে যাত্রা শুরু করে ইউনাইটেড এয়ারওয়েজ। এয়ারওয়েজটি গত আট বছরে অভ্যন্তরীণ, আঞ্চলিক ও আন্তর্জাতিক রুটে উল্লেখযোগ্য মার্কেট শেয়ারের অংশীদার। বিমান পরিবহন সেক্টরে ইতিমধ্যে নিজস্ব ব্র্যান্ড পরিচিতি লাভ করেছে ইউনাইটেড এয়ারওয়েজ।

ইউনাইটেড এয়ারওয়েজ বর্তমানে ঢাকা থেকে আন্তর্জাতিক রুট জেদ্দা, মাস্কাট, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা এবং চট্টগ্রাম থেকে কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ঢাকা থেকে অভ্যন্তরীণ সকল রুটে যেমন চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর ও সৈয়দপুর ফ্লাইট পরিচালনা করছে ইউনাইটেড এয়ার।

বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজের বহরে দুটি এয়ারবাস ৩১০, পাঁচটি এমডি ৮৩, তিনটি এটিআর ৭২ ও একটি ড্যাশ ৮১০০ সহ মোট ১১টি উড়োজাহাজ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, মে ৭, ২০১৫
আইএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।