ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

এভিয়াট্যুর

লকডাউনে বিদেশযাত্রীদের জন্য চলবে অভ্যন্তরীণ ফ্লাইট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, জুলাই ১, ২০২১
লকডাউনে বিদেশযাত্রীদের জন্য চলবে অভ্যন্তরীণ ফ্লাইট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলছে সর্বাত্মক লকডাউন। লকডাউন চলাকালে আন্তর্জাতিক ফ্লাইট চালু থাকলেও বন্ধ করা হয়েছিল অভ্যন্তরীণ ফ্লাইট।

তবে বিদেশগামী এবং বিদেশ থেকে ফেরত আসা যাত্রীদের জন্য চট্টগ্রাম, সিলেট ও কক্সবাজার রুটে অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

কঠোর লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার (০১ জুলাই) এমন সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

বেবিচক সূত্র জানায়,  সাধারণ যাত্রীরা অভ্যন্তরীণ ফ্লাইটে চড়তে পারবেন না। আন্তর্জাতিক ফ্লাইটের টিকিটের কপি দেখিয়ে অভ্যন্তরীণ ফ্লাইটে চড়া যাবে। আন্তর্জাতিক ফ্লাইট চালু আছে, ফলে শত শত যাত্রী বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিমানবন্দরে এসেছেন। তবে পরিবহন বন্ধ থাকায় এসব যাত্রী তাদের বাড়িতে যেতে পারছেন না।

এছাড়া অনেক প্রবাসী  বিশ্বের বিভিন্ন দেশে জরুরিভাবে যাবেন। কিন্তু গণপরিবহন বন্ধ থাকায় ঢাকায় আসতে পারছেন না। এসব সমস্যার কথা চিন্তা করে তাৎক্ষণিকভাবে বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট চালু করা হয়েছে।

শুক্রবার (০২ জুলাই) থেকে অন্যান্য এয়ারলাইনস তাদের ফ্লাইট পরিচালনা করবে বলে জানায় বেবিচক।

বিষয়টি নিশ্চিত করে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস-মার্শাল এম মফিদুর রহমান বাংলানিউজকে বলেন,  কঠোর লকডাউনে অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিলাম। তবে আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের দুর্ভোগের কথা চিন্তা করে অভ্যন্তরীণ ফ্লাইট চালু করা হয়েছে। আজকে বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট চালু করা হয়েছে, শুক্রবার থেকে অন্যান্য এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করতে পারবে।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
এমআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa