ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিএনপি

খালেদার বিরুদ্ধে প্রতিবেদন দাখিলের সময় পিছিয়ে ১১ জুলাই

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, মে ২, ২০১৬
খালেদার বিরুদ্ধে প্রতিবেদন দাখিলের সময় পিছিয়ে ১১ জুলাই ছবি: খালেদা জিয়া/ফাইল ফটো

ঢাকা: সরকারবিরোধী আন্দোলন হরতাল-অবরোধ চলাকালে সারাদেশে পেট্রোল বোমার আগুনে পুড়ে ৪২ জন নিহত হওয়ার ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও বিএনপি’র তিন নেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। আদালতে দায়ের করা এ হত্যা মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

মামলার অন্য তিন আসামি হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. এমাজউদ্দিন আহম্মেদ, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া।

সোমবার (০২ মে) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিলো। কিন্তু গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) কোনো প্রতিবেদন জমা না দেওয়ায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম প্রতিবেদন দাখিলের জন্য নতুন করে ১১ জুলাই দিন ধার্য করেন। এ নিয়ে ১০ বার মামলাটির প্রতিবেদনের সময় পেছালো।

মামলার বাদী জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী এসময় আদালতে উপস্থিত ছিলেন। ২০১৫ সালের ০২ ফেব্রুয়ারি ঢাকার সিএমএম আদালতে তিনি মামলাটি দায়ের করেন। ওইদিন বিচারক মামলায় বর্ণিত ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছিলেন। এরপর পাঁচ দফা প্রতিবেদন দাখিলের দিন পেছানো হয়।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল-অবরোধে ২০১৫ সালের ০৫ জানুয়ারি থেকে ০১ ফেব্রুয়ারি পর্যন্ত ৪২ জনকে আগুনে পুড়িয়ে মারার অভিযোগে খালেদাসহ চারজনকে হুকুমের আসামি করে এ হত্যা করা মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, মে ০২, ২০১৬
এমআই/এএটি/এসএনএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa