ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খালেদার বিরুদ্ধে মামলার প্রতিবাদে ২ দিনের কর্মসূচি বিএনপির

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, মে ১৩, ২০১৬
খালেদার বিরুদ্ধে মামলার প্রতিবাদে ২ দিনের কর্মসূচি বিএনপির

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক মামলার প্রতিবাদে দু’দিনের কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

 

কর্মসূচির অংশ হিসেবে আগামী রোববার (১৫ মে)  সারাদেশে সব মহানগর ও জেলা সদরে, সোমবার (১৬ মে) শুধু ঢাকা মহানগরীতে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করবে বিএনপি।

 

শুক্রবার (১৩ মে) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন,  ইসরায়েলিদের সঙ্গে কোনো সম্পর্ক নেই বিএনপির, ফিলিস্তিনিদের পক্ষে ছিলো এবং থাকবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, বিএনপি যুদ্ধোপরাধীর বিচারের পক্ষে। কিন্তু নিরপেক্ষ বিচার করতে হবে, কোনো রাজনৈতিক উদ্দেশ্যে নয়।

তিনি বলেন, চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন একটি প্রহসন ও তামাশায় পরিণত হয়েছে। ইতোমধ্যে প্রায় ৬০ জন মানুষ নির্বাচনী সহিংসতায় প্রাণ দিয়েছেন। আহত হয়েছেন অসংখ্য। তাই বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু ও নিরপেক্ষ হতে পারে না।

মির্জা ফখরুল বলেন, বর্তমান নির্বাচন কমিশন তাদের অযোগ্যতা প্রমাণ করেছে। তাদের পরিচালনায় কখনই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে না। জনগণের কাছেও তা গ্রহণযোগ্য হবে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, সেলিমা রহমান, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, মে ০৯, ২০১৬
এমএম/ওএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad