ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

২০ দলীয় জোটের বৈঠক বৃহস্পতিবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
২০ দলীয় জোটের বৈঠক বৃহস্পতিবার

ঢাকা: দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি, বৃহত্তর জাতীয় ঐক্য, আন্দোলন কর্মসূচি ও বিএনপির ডাকা শনিবারের সমাবেশ নিয়ে আলোচনা করতে ২০ দলীয় জোটের বৈঠক আহবান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হবে। বৈঠকে সভাপত্বি করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৬ সেপ্টেম্বর) রাতে ২০ দলীয় জোটের শরিক লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২০ দলীয় জোটের সমন্বয়কের দায়িত্ব পালন করছিলেন। পরে একটি বৈঠকে এ দায়িত্ব দেওয়া হয় দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানকে।

বৃহস্পতিবারের বৈঠকে নজরুল ইসলাম খান উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্র জানিয়েছে। এ ছাড়া ২০ দলীয় জোটের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন।

বৈঠকে জামায়াত থাকবে কি না জানতে চাইলে, জোটের শরিক একটি দলের নেতা নাম না প্রকাশের শর্তে বলেন, জামায়াতের একজন প্রতিনিধি বৈঠকে থাকার কথা রয়েছে।

গত ৯ সেপ্টেম্বর সর্বশেষ ২০ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকের পর জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান সংবাদ ব্রিফিংয়ে বলেন, জাতীয় ঐক্য, খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি, নির্দলীয় সরকারের অধীনে সংসদ নির্বাচন, নির্বাচনের তফসিল ঘোষণার আগেই জাতীয় সংসদ ভেঙে দেওয়া, নির্বাচন কমিশন পুনর্গঠন, ইভিএম ব্যবহার না করা, নির্বাচনকালীন সময়ে সেনাবাহিনী নিয়োগ, তারেক রহমানসহ মিথ্যা মামলায় আটক ও মিথ্যা মামলায় অভিযুক্ত রাজনৈতিক নেতাকর্মীদের মামলা প্রত্যাহার, মিথ্যা মামলায় সাজাপ্রাপ্তদের সাজা বাতিল, বানোয়াট মামলায় রাজনৈতিক নেতাকর্মীদের হয়রানি বন্ধসহ, ন্যূনতম দাবিতে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বৃহত্তর জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় ২০ দল দেশের সকল গণতন্ত্রকামী দল ও সংগঠনকে আহবান জানায়।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।