ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

নারীদের বিনামূল্যে প্রশিক্ষণ ও বিদেশ যাওয়ার সুযোগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
নারীদের বিনামূল্যে প্রশিক্ষণ ও বিদেশ যাওয়ার সুযোগ

মহিলা বিষয়ক অধিদপ্তর ময়মনসিংহ'র অধীন বেগম রোকেয়া প্রশিক্ষণ কেন্দ্রে মহিলাদের বিনামূল্যে প্রশিক্ষণ দেয়া হবে।

মহিলা বিষয়ক অধিদপ্তর ময়মনসিংহ'র অধীন বেগম রোকেয়া প্রশিক্ষণ কেন্দ্রে মহিলাদের বিনামূল্যে প্রশিক্ষণ দেয়া হবে।

বিউটিফিকেশন বিষয়ে ২৫জন এবং হাউজকিপিং অ্যান্ড কেয়ার গিভিং বিষয়ে ২৫জনসহ মোট ৫০জন মহিলা প্রশিক্ষণ পাবেন।

আবাসিক এ প্রশিক্ষণ কোর্সের মেয়াদ ৩ মাস। কমপক্ষে জেএসসি পাস এবং ১৬ থেকে ৩৫ বছর বয়সী হলেই প্রশিক্ষণের জন্য আবেদন করা যাবে।  

প্রশিক্ষণের জন্য কোনো ফি দিতে হবে না। বরং প্রশিক্ষণার্থীদের প্রতি মাসে ৩০০ টাকা ভাতা এবং বিনামূল্যে থাকা ও খাওয়ার সুযোগ দেয়া হবে। বিউটিফিকেশন কোর্সের প্রার্থীদের কোর্স শেষে সনদ দেয়া হবে। হাউজকিপিং অ্যান্ড কেয়ার গিভিং কোর্সের প্রার্থীরা সরকারী প্রতিষ্ঠান বোয়েসেলের মাধ্যমে কম খরচে চাকরি নিয়ে বিদেশ যাওয়ার সুযোগ পাবেন।

আগ্রহীরা আগামী ১ জানুয়ারী ২০১৭ তারিখের মধ্যে আবেদন করতে পারবেন। অথবা প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে সরাসরি ২ জানুয়ারী ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন। বিস্তারিত জানার জন্য প্রার্থীরা ০১৯৮৭৯২০৪৬৮, ০১৭১৮৫৯২৯৪৬, ০১৭৪১২০১৮৩০ নম্বরে যোগাযোগ করতে পারবেন।

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন....

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।