ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

পাঠাওয়ে বিমা সুবিধা চালু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
পাঠাওয়ে বিমা সুবিধা  চালু

ঢাকা: দেশের অন্যতম রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম ‘পাঠাও’ তার ‘ইউজার’, ‘রাইডার’ ও ‘ক্যাপ্টেনদের’ জন্য সড়কে নিরাপদ যাতায়াত সেবা নিশ্চিত করতে বিমা সেবা চালু করেছে। গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের সঙ্গে অংশীদারত্বের মাধ্যমে চালু করা হয়েছে এ সেবা।

শনিবার (২৩ অক্টোবর) এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে শুক্রবার (২২ অক্টোবর) জাতীয় নিরাপদ সড়ক দিবসে এ বিমা সেবার যাত্রা শুরু হয়েছে।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের পলিসি অনুযায়ী, পাঠাও অ্যাপের রাইড শেয়ারিং সার্ভিস ব্যবহার করে কোনো ইউজার, রাইডার ও ক্যাপ্টেন দুর্ঘটনার শিকার হলে তারা বিমা সুবিধা পাবেন। এ বিমা কর্মসূচির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে- প্রাথমিক চিকিৎসা খরচ (হাসপাতালে ভর্তি না হলেও), হাসপাতালের ব্যয়, স্থায়ী অক্ষমতায় আর্থিক সাহায্য ও দুর্ঘটনাজনিত মৃত্যুর ক্ষতিপূরণ হিসেবে সর্বোচ্চ ১ লাখ টাকা প্রদান।

নিরাপদ রাইড শেয়ারিং নিশ্চিত করতে পাঠাও ইতোমধ্যে বিভিন্ন সতর্কতামূলক ব্যবস্থা (যেমন- জিপিএস ট্র্যাকিং, চালক ও যাত্রীদের প্রয়োজনীয় তথ্য জমা রাখা, ভিওআইপি কল, জাতীয় জরুরি সেবায় সরাসরি যোগাযোগের জন্য ইমার্জেন্সি বাটন সুবিধা, অ্যাপে ২৪ ঘণ্টা ইনসিডেন্ট রেসপন্স টিমের (আইআরটি) সাহায্য পাওয়ার সুযোগ, রাইড শেয়ারিং চলাকালীন ‘ট্রাস্টেড কন্টাক্ট’ অর্থাৎ পরিবার, বন্ধু বা বিশ্বস্ত কারও সঙ্গে রাইডের বিস্তারিত শেয়ারের অভিনব পদ্ধতি ইত্যাদি) চালু করেছে। এতে যাত্রী ও চালকরা সবসময় নিরাপদ ও সংযুক্ত থাকছেন।

এবার প্ল্যাটফর্মের ইউজারদের জন্য কোনো একটি ‘ট্রিপ’ শুরু থেকে শেষ হওয়া পর্যন্ত বিমা সুবিধাও নিয়ে এসেছে ‘পাঠাও। তবে অফলাইন ট্রিপে (পাঠাও অ্যাপ ব্যতীত রাইড শেয়ারিং) দুর্ঘটনা ঘটলে চালক ও যাত্রী কেউই বিমা সুবিধা পাবেন না।

এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে পাঠাও প্রেসিডেন্ট ফাহিম আহমেদ, গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের ইভিপি অ্যান্ড হেড অব ইমপ্যাক্ট বিজনেস নিপুণ বড়ুয়া, এফএসভিপি অ্যান্ড ক্লাস্টার হেড মো. জাহাঙ্গীর কবির, ভিপি অ্যান্ড ব্র্যাঞ্জ ইনচার্জ মো. মইনুল ইসলাম ভূইঁয়া, এসভিপি, ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন্স সাদাফ নাসির প্রমুখ উপস্থিত ছিলেন।

পাঠাও প্রেসিডেন্ট ফাহিম আহমেদ বলেন, এ ঘোষণা প্ল্যাটফর্মের ‘ইউজার’, ‘রাইডার’ ও ‘ক্যাপ্টেনদের’ মানসিক প্রশান্তি এবং তাদের আর্থিক সহযোগিতায় পাঠাওয়ের পাশে থাকার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করছে। দিনে দিনে রাইড শেয়ারিংয়ের জনপ্রিয়তা ও ইউজারদের কাছে এ সেবার গ্রহণযোগ্যতা বাড়তে থাকায় বাংলাদেশে শুরু করা এ ইন্স্যুরেন্স পলিসি ইন্ডাস্ট্রিতে অন্যদের জন্যও দৃষ্টান্ত হয়ে থাকবে।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী ফারজানা চৌধুরী বলেন, এ বিমা সেবা ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। ভিন্ন ভিন্ন ভোক্তাদের কথা মাথায় রেখে ইন্স্যুরেন্স সুবিধা দেওয়ার ক্ষেত্রে ঝুঁকি নির্ণয়ে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের পারদর্শিতা ও দীর্ঘদিনের অভিজ্ঞতা এ বিমা সেবার সলিউশন তৈরিতে আমাদের সাহায্য করেছে।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।