ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

সপ্তম বর্ষে পেপারফ্লাই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
সপ্তম বর্ষে পেপারফ্লাই

ঢাকা: দেশের শক্তিশালী প্রযুক্তিভিত্তিক লজিস্টিক নেটওয়ার্ক কোম্পানি ‘পেপারফ্লাই’ এ বছর পা দিল সপ্তম বর্ষে। বিগত ছয় বছর ধরে এ প্রতিষ্ঠানটি দ্রুততম সময়ে ডোরস্টেপ ডেলিভারি নিশ্চয়তা দিয়ে যাচ্ছে।

 

মাত্র তিনজন মানুষ আর একটা বড় স্বপ্ন নিয়ে পেপারফ্লাইয়ের যাত্রা শুরু হয়েছিল ২০১৬ সালে। তাদের কঠোর পরিশ্রম, ইচ্ছাশক্তি আর সঠিক পথনির্দেশনার ফলেই পেপারফ্লাই আজ দেশের আধুনিক লজিস্টিক ও ডেলিভারি সেবাদাতাদের শীর্ষে অবস্থান করছে। একটা সময় ছিল যখন গ্রাহকদের কুরিয়ার পাঠানো, কুরিয়ার রিসিভ, অ্যাডভান্সড পেমেন্ট নিয়ে নানা ঝামেলায় পড়তে হতো। লজিস্টিক সেবার এ প্রধান সমস্যাগুলোকে দূর করতেই পেপারফ্লাইয়ের পথচলা শুরু হয়।  

বাংলাদেশে প্রযুক্তিনির্ভর ডোরস্টেপ ডেলিভারির ক্ষেত্রে পেপারফ্লাই নতুন যুগের সূচনা করে। যার প্রভাবে বাংলাদেশের বাজারে বড় ধরনের পরিবর্তন শুরু হয় এবং সেই থেকে ডোরস্টেপ ডেলিভারির চাহিদা ক্রমে বেড়েই চলছে। লাইফস্টাইল হোক কিংবা ইন্ডাস্ট্রিয়াল আইটেম সবকিছুই ডেলিভারি দেওয়া হচ্ছে গ্রাহকের ডোরস্টেপে।  

এছাড়া পেপারফ্লাই একটি আধুনিক ডেলিভারি সার্ভিসের জন্য প্রয়োজনীয় সব রকম সেবা যেমন দেশব্যাপী ডোরস্টেপ পিকাপ, ক্যাশ অন ডেলিভারি, এক ঘণ্টায় মার্চেন্ট পেমেন্ট ইত্যাদি সবকিছুই যুক্ত করেছে তাদের তালিকায়। পেপারফ্লাই তার ইকোসিস্টেমের মাধ্যমে বিক্রেতা ও গ্রাহকের জীবনকে সহজ করতে অঙ্গীরকারবদ্ধ। গ্রাহকদের জীবনকে আরও স্বাচ্ছন্দ্যময় করে তুলতে পেপারফ্লাই ২৪-৪৮ ঘণ্টার মধ্যে দ্রুতগতির ডোরস্টেপ ডেলিভারি সেবা দিয়ে থাকে। আজ থেকে মাত্র এক বছর আগেও ৩ থেকে ৭ দিনের আগে ডেলিভারির কথা ভাবাই যেত না। যাত্রা শুরুর পর থেকে পেপারফ্লাই এখন পর্যন্ত সফলভাবে ১ কোটির কাছাকাছি ডেলিভারি সম্পন্ন করেছে। আর এ ডেলিভারি সেবা শুধু বড় শহর আর গ্রামেই সীমাবদ্ধ থাকেনি বরং এ সেবা পৌঁছে গেছে সন্দীপ, টেকনাফ, থানোরের মতো দূরবর্তী দুর্গম অঞ্চলে।

পেপারফ্লাইয়ের সিএমও ও কো-ফাউন্ডার রাহাত আহমেদ এ দিনটির প্রসঙ্গে বলেন, পেপারফ্লাইয়ের শুরুর দিন থেকেই আমরা উদ্ভাবনী প্রযুক্তিকে আমাদের অগ্রাধিকারের তালিকায় রেখেছিলাম, যা পুরো দেশের লজিস্টিক ব্যবস্থাটাকেই কয়েক ধাপ এগিয়ে দিয়েছে।  

তিনি আরও বলেন, আমরা মাত্র পথ চলা শুরু করেছি। ছয়টি সফল বছর পার করেও এখনও আমরা একই নিষ্ঠার সঙ্গে কঠোর পরিশ্রম করে যাচ্ছি, কারণ আমাদের লক্ষ্য এর থেকেও ভালো কিছু অর্জন করা।  

ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীর এ মুহূর্তটি পেপারফ্লাই তাদের সম্মানিত ক্লায়েন্ট দারাজ, ফেয়ার ডিস্ট্রিবিউশন লিমিটেড, আড়ং, ওয়ালটন, এ সি আই, বেক্সিমকো, এস এস জি, র‍্যাঙ্গস ইন্ডাস্ট্রিজ, এস্কোয়ার ইলেকট্রনিক্সসহ অন্যান্য জনপ্রিয় অনলাইন বিজনেস অর্গানআইজেশনের সঙ্গে ভাগ করে নিচ্ছে। এ উপলক্ষে পেপারফ্লাইয়ের হেডকোয়ার্টারে আয়োজিত হয়েছে নানা আনন্দ অনুষ্ঠানের। নাচ, গান, স্ট্যান্ডাপ কমেডির মাধ্যমে প্রতিষ্ঠানের কর্মীরা উদযাপন করছেন দিনটি।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।