ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

বিশ্বখ্যাত ঘড়ির সমাহার বাংলাদেশে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
বিশ্বখ্যাত ঘড়ির সমাহার বাংলাদেশে

ঢাকা: বাংলাদেশের বাজারে বিশ্বমানের ঘড়ি বিক্রি করে ইতোমধ্যেই সুনাম অর্জন করেছে মেঘনা গ্রুপের প্রতিষ্ঠান ‘মোহাম্মদ অ্যান্ড সন্স’। বিশ্বখ্যাত ব্র্যান্ড ZENITH, TAG HEUER, MONTBLANC, MOVADO, ORIS, FREDERIQUE CONSTANT সহ আরও অনেক ঘড়ির ব্র্যান্ডের ডিস্ট্রিবিউটর তারা।

প্রতিষ্ঠানটি বেশ কয়েক বছর এসব শীর্ষ মানের ঘড়ি দেশের রুচিশীল ও ফ্যাশন সচেতন মানুষের কাছে বিক্রি করছে। ‘মোহাম্মদ অ্যান্ড সন্স’ বিশ্বের শীর্ষস্থানীয় ব্র্যান্ডের বাংলাদেশীয় ঘড়ি ক্রেতাদের কাছে বিশ্বস্ত এক নাম।
 
সম্প্রতি সুইস ওয়াচ মেকার FREDERIQUE CONSTANT এর মাধ্যমে তারা বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে তিন ধরনের ঘড়ি বাজারে এনেছে। এর মধ্যে ৫০ পিস লিমিটেড এডিশন, স্পেশাল এডিশন ও দেয়াল ঘড়ি রয়েছে।  

সম্প্রীতি আনুষ্ঠানিকভাবে ক্রেতাদের মধ্যে ৫০ পিস লিমিটেড এডিশন বিতরণ করে প্রতিষ্ঠানটি। এ তিন ধরনের ঘড়িগুলোতে শুধু রুচি ও ফ্যাশনের প্রতিনিধিত্বই করছে না, এর সঙ্গে বাংলাদেশিদের আবেগও জড়িত। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে এ বিশেষ প্রয়াস সবার কাছে ব্যাপক প্রশংসা পেয়েছে।
 
বাংলাদেশের অর্থনীতিতে ঘড়ির বাজার ক্রমবর্ধমান। চলমান অর্থনৈতিক বছরে বার্ষিক ১০ শতাংশ CAGR সহ এ শিল্পের বাজারমূল্য প্রায় ২শ’ কোটি টাকা। সুইজারল্যান্ড, জার্মানি, জাপান, ফ্রান্স, মার্কিন যুক্তরাষ্ট্র ও আরও অনেক দেশ থেকে আমদানি করা এসব ব্র্যান্ডের ঘড়ির ব্যাপক চাহিদা রয়েছে দেশীয় বাজারে। এর মধ্যে সুইস ব্র্যান্ড অন্যতম এবং এ বাজার ক্রমবর্ধমান। এসব নামিদামি ব্র্যান্ডের ঘড়িও আমদানি করা হচ্ছে এখন বাংলাদেশে।

 
‘মোহাম্মদ অ্যান্ড সন্স’ এর মহাব্যবস্থাপক সাফায়েত চৌধুরী জেসন বলেন, রুচিশীল ও শীর্ষ ব্র্যান্ডের বিলাসবহুল ঘড়ি বিক্রয়ের ক্ষেত্রে আমাদের প্রতিষ্ঠান শ্রেষ্ঠত্ব অর্জনের লক্ষ্যে অটল। দীর্ঘদিন ধরে সম্মানীত ক্রেতাদের চাহিদা ও রুচির বিপরীতে আমাদের যোগান প্রশংসা কুড়িয়ে আসছে। ভবিষ্যতে এ ধারা অব্যবহত থাকবে।  

তিনি বলেন, ‘ফ্রেডেরিক কনস্ট্যান্ট ওয়ার্ল্ডটাইমার বাংলাদেশ লিমিটেড এডিশন’ অসাধারণ সাফল্য পেয়েছে এবং এটি আমাদের আরও অনুপ্রাণিত করেছে। ফ্রেডেরিক কনস্ট্যান্টের সঙ্গে সহযোগিতায় আমরা ‘ফ্রেডেরিক কনস্ট্যান্ট হাইলাইফ COSC বাংলাদেশ স্পেশাল এডিশন’ এবং সীমিত পরিমাণে ‘দেয়াল ঘড়ি’ তৈরি করেছি। স্পেশাল এডিশন ঘড়ি ও দেয়াল ঘড়ি আমাদের শো-রুমে পাওয়া যায় এবং আমরা ইতোমধ্যেই প্রি-অর্ডার থেকে উল্লেখযোগ্য সংখ্যক ইউনিট বিক্রি করেছি।

সাফায়েত চৌধুরী জেসন আশা করেন, বিশ্বখ্যাত ব্র্যান্ডের ঘড়ি সরবরাহে ‘মোহাম্মদ অ্যান্ড সন্স’ বরাবরের মতোই অগ্রণী ভুমিকা পালন করবে এবং দেশের রুচিশীল, ফ্যাশন সচেতন ঘড়িপ্রেমীদের চাহিদা পূরণে কাজ করে যাবে।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।