ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

‘নগদ’ ও ডানা ফিনটেকের মধ্যে চুক্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
‘নগদ’ ও ডানা ফিনটেকের মধ্যে চুক্তি

ঢাকা: দেশে পিছিয়ে পড়া মানুষদের ডিজিটাল পদ্ধতিতে এসএমই লোন ও সেবা প্রদানের লক্ষ্যে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ ও ডানা ফিনটেকের মধ্যে একটি চুক্তি সই হয়েছে।  

এই চুক্তির ফলে অংশীদারিত্বের ভিত্তিতে ‘নগদ’ ও ডানা ঋণদানকারী প্রতিষ্ঠানের মাধ্যমে এসএমই ডিজিটাল ঋণ প্রদানসহ গ্রাহকদের অন্যান্য আর্থিক সেবা প্রদান করবে।

সম্প্রতি ‘নগদ’র প্রধান কার্যালয়ে দুই প্রতিষ্ঠানের মধ্যে এই চুক্তি সই হয়।  

এ সময় ‘নগদ’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ ও ডানা ফিনটেকের কো-ফাউন্ডার এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গাজী ইয়ার মোহাম্মদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে সই করেন।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ‘নগদ’র চিফ সেলস অফিসার শিহাব উদ্দিন চৌধুরী ও ডানা ফিনটেকের কো-ফাউন্ডার এবং সিওও জিয়া হাসান সিদ্দিক।  

এই চুক্তির মাধ্যমে সহজেই দেশের মাইক্রো ও এসএমই উদ্যোক্তা খাতে থাকা উদ্যোক্তারা ঋণদানকারী প্রতিষ্ঠানের কাছ থেকে আর্থিক সুবিধা নিতে পারবেন। বিশেষ করে এসএমই ডিজিটাল লোন, বাই নাউ পে লেটার (বিএনপিএল) ও আর্ন ওয়েজ প্রপোজিশনসহ এমন আরও অনেক সুবিধা, যা ‘নগদ’ ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন। পাশাপাশি এই সেবাটি যেমন ‘নগদ’র পেমেন্ট ইকোসিসটেমকে প্রসারিত করবে, তেমনি ডানা ফাইন্যান্সের এমবেডেড ঋণ ব্যবস্থাকেও প্রসারিত করবে।

চুক্তি সম্পর্কে ‘নগদ’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ বলেন, ‘এ দেশে পিছিয়ে পড়া ব্যক্তি, ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠানগুলোর জন্য এই চুক্তিটি একটি মাইলফলক। বিভিন্ন তথ্য-উপাত্তের ভিত্তিতে ও ডানার ডিজিটাল ক্রেডিট স্কোরিংয়ের মাধ্যমে নগদ ব্যবহারকারীরা সহজেই এই সুবিধা ভোগ করতে পারবেন। এই সেবাটি পিছিয়ে পড়া ও এসএমই এন্টারপ্রাইজ খাতে অর্থ যোগানোর জন্য নতুন একটি দুয়ার উন্মোচন করবে, বিশেষ করে যারা লোন ও ক্রেডিট কার্ড সেবার বাইরে আছেন। ’

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।