ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

ব্যুরো বাংলাদেশের সঞ্চয় ও কিস্তি পরিশোধ করা যাচ্ছে ‘নগদ’-এ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
ব্যুরো বাংলাদেশের সঞ্চয় ও কিস্তি পরিশোধ করা যাচ্ছে ‘নগদ’-এ

ঢাকা: সাধারণ গ্রাহকদের সঞ্চয় ও ঋণের কিস্তি পরিশোধের ঝামেলা দূর করতে অনলাইন পেমেন্ট সুবিধা চালু করেছে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ ও বেসরকারি উন্নয়ন সংস্থা ব্যুরো বাংলাদেশ। ফলে ব্যুরো বাংলাদেশের গ্রাহকরা সহজেই ‘নগদ’-এর মাধ্যমে তাদের সঞ্চয় ও ঋণের কিস্তি পরিশোধ করতে পারছেন।

 

সম্প্রতি ব্যুরো বাংলাদেশের প্রধান কার্যালয়ে দুই প্রতিষ্ঠানের মধ্যে চলমান চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এ সময় ‘নগদ’-এর নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলক, হেড অব বিজনেস সেলস মো. সাইদুর রহমান দিপু, হেড অব এমএফআই ও গভর্নমেন্ট সেলস অপারেশন তানভীর চৌধুরী এবং ব্যুরো বাংলাদেশের ডিরেক্টর অপারেশন্স ফাইন্যান্সিয়াল সার্ভিসেস ফারমিনা হোসেন, ঝুঁকি ব্যবস্থাপনা পরিচালক প্রাণেশ চন্দ্র বণিক, বিশেষ কর্মসূচি পরিচালক মো. সিরাজুল ইসলামসহ দুই প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

এ সেবার ফলে ব্যুরো বাংলাদেশের গ্রাহকরা খুব সহজেই মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর মাধ্যমে যেকোনো সময় যেকোনো জায়গা থেকে তাদের সঞ্চয় ও ঋণের কিস্তি পরিশোধ করতে পারবেন। এ ছাড়া ‘নগদ’-এর ডিজিটাল সেবা ব্যবহারের মাধ্যমে বেসরকারি এ উন্নয়ন সংস্থার গ্রাহকদের অতিরিক্ত খরচের পাশাপাশি বাঁচবে মূল্যবান সময়ও।  

যাত্রার পর থেকেই ‘নগদ’ ব্যাংক কিংবা আর্থিক অন্তর্ভুক্তির বাইরে থাকা সাধারণ মানুষদের নিয়ে কাজ করছে। ইতোমধ্যে পিছিয়ে পড়া জনগণকে আর্থিক অন্তর্ভুক্তির আওতায় এনে দেশে বিপ্লব ঘটিয়েছে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। ব্যুরো বাংলাদেশের সঙ্গে এ সম্পৃক্ততার ফলে ‘নগদ’ বিপুল পরিমাণ সাধারণ মানুষকে ডিজিটাল আর্থিক সেবার আওতায় আনতে সক্ষম হবে।  

এ বিষয়ে ‘নগদ’-এর নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলক বলেন, যাত্রার শুরু থেকেই ‘নগদ’ গ্রাহকদের ঘরে বসে যেকোনো ধরনের লেনদেনের সুবিধা দিতে বিভিন্ন রকম প্রযুক্তিগত উদ্ভাবনী সেবা চালু রেখেছে। এখন থেকে ‘নগদ’ ও ব্যুরো বাংলাদেশের গ্রাহকরা তাদের সঞ্চয় ও ঋণের কিস্তি ঘরে বসেই পরিশোধ করতে পারবেন, যা ক্যাশলেস সমাজ প্রতিষ্ঠায় ‘নগদ’-এর জন্য আরেকটি মাইলফলক।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।