ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, মে ৭, ২০১৯
কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুরে যৌতুক না পেয়ে ক্ষিপ্ত হয়ে স্ত্রী তুলি খাতুনকে (১৬) হত্যার দায়ে স্বামী আজাদ মন্ডল ওরফে আজাদ সাহেবকে (৩৫) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি আসামিকে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার (৭ মে) বেলা সাড়ে ১১টায় নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সি মশিয়ার রহমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।  

দণ্ডপ্রাপ্ত আজাদ মিরপুর উপজেলার বালিয়া শিশা গ্রামের সাদেক আলী মন্ডলের ছেলে।

নিহত গৃহবধূ তুলি কুষ্টিয়া সদর উপজেলার খাজানগর গ্রামের আলী হোসেনের মেয়ে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৮ মে ভোররাত সাড়ে ৩টার দিকে গৃহবধূ তুলি খাতুনকে যৌতুক দাবিতে তার স্বামী আজাদ মন্ডল পরিবারের লোকজনদের সহযোগিতায় নির্যাতন চালায়। একপর্যায়ে তাকে হত্যা করে গলায় দড়ি বেঁধে বাড়ির পাশে আমগাছে ঝুলিয়ে রাখে। এ ঘটনায় নিহতের বাবা আলী হোসেন বাদী হয়ে মিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আকরাম হোসেন দুলাল বাংলানিউজকে বলেন, গৃহবধূ তুলি খাতুন হত্যার দায়ে মিরপুর থানায় দায়ের করা মামলায় আসামি আজাদ মন্ডলের বিরুদ্ধে আনা অভিযোগে দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তার মৃত্যুদণ্ডাদেশসহ এক লাখ টাকা জরিমানা আদেশ দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, মে ০৭, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa